Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানো ইসলামের শিক্ষা -মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী

| প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেছেন, বন্যা দুর্গত মানুষের পাশে ত্রাণ সহায়তা নিয়ে হাজির হওয়া ইসলামের একটি মহান শিক্ষা। তাই দুর্দশাকবলিত অসহায় মানুষের কাছে ত্রাণ পৌঁছানের জন্য জমিয়তের ত্রাণ সংগ্রহের শুরু করেছে। দু-তিন দিনের মধ্যে এসব ত্রাণ বন্যা কবলিত বিভিন্ন জেলায় পাঠানো হবে। তিনি বলেন বন্যায় আক্রান্ত মানুষের সংখ্যা অনুপাতে ত্রাণ কার্যক্রম আশানুরূপ নয়। বিত্তবানদেরকেও এ মহান কাজে এগিয়ে আসা উচিত। বিপদগ্রস্ত ও সহায়-সম্বলহীন এসব মানুষের সাহায্য করা রাসূলুল্লাহ সা. এর অন্যতম বৈশিষ্ট ছিল। আমরা তাঁর উম্মত হিসেবে এ আদর্শ থেকে পিছিয়ে থাকতে পারি না। সুতরাং যার যতটুকু সামর্থ আছে ততটুকু নিয়ে তাদের কাছে যাওয়া দরকার।
তিনি বলেন বন্যা কবলিত এলাকাগুলোতে পরিস্থিতি খুবই ভয়াবহ ও উদ্বেগজনক। সুষ্ঠ বণ্টনের জন্য সেনাবাহিনীর তত্বাবধানে ব্যাপকভাবে ত্রাণ তৎপরতা পরিচালনা করলে তা অধিক ফলদায়ক হতো।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ