Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনিসুল হকের শারীরিক অবস্থা উন্নতির দিকে

| প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। এরই মধ্যে ডাক্তাররা তার উন্নতি দেখছেন। তিনি এখনও লন্ডনের একটি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। ডাক্তাররা তাকে ঘুম থেকে স্বাভাবিকভাবে জাগিয়ে তোলার চেষ্টা করছেন। গতকাল শুক্রবার দুপুরে মেয়রের সহকারী একান্ত সচিব মিজানুর রহমান এ তথ্য জানান।
তিনি বলেন, স্যার (আনিসুল হক) এখনও আইসিইউতে রয়েছেন। শারীরিক অবস্থার পুরোপুরি উন্নতি না হওয়া পর্যন্ত সেখানেই ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে থাকবেন তিনি। ডাক্তাররা এরই মধ্যে তার শারীরিক অবস্থার উন্নতি দেখছেন।
এর আগে, সকালে তিনি বলেন, আমরা সার্বক্ষণিক তার খোঁজখবর নিচ্ছি। সর্বশেষ তথ্য হচ্ছে ডাক্তাররা তাকে ধীরে ধীরে জাগিয়ে তোলার চেষ্টা করছেন। এটি একটি দীর্ঘ প্রচেষ্টা। স্যার এখনও আইসিইউতেই আছেন। আপনারা সবাই স্যারের জন্য দোয়া করবেন।
উল্লেখ্য, গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডন যান আনিসুল হক। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে স্থানীয় একটি হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। জানা গেছে, তিনি সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ) আক্রান্ত হয়েছেন।
আনিসুল হকের পরিবারসূত্রে জানা গেছে, তিনি আগে থেকেই কিছুটা অসুস্থ ছিলেন। দেশে চিকিৎসকরা তার শারীরিক সমস্যা শনাক্ত করতে পারেননি। লন্ডনে ব্যক্তিগত সফর শেষে গত ১৪ আগস্ট তার দেশে ফেরার কথা ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আনিসুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ