Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিনল্যান্ডে এলোপাতাড়ি ছুরিকাঘাত : নিহত ১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৭, ১২:৪১ এএম

ফিনল্যান্ডের টুর্কু শহরে এক হামলাকারীর এলোপাতাড়ি ছুরিকাঘাতে একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে। হামলাকারীকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করেছে পুলিশ। গতকাল দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের টুর্কু শহরের পুতোরি মার্কেট স্কয়ার এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে সাধারণ মানুষকে নিরাপদ দূরত্বে থাকতে বলেছে পুলিশ। বিভিন্ন মাধ্যমে প্রকাশিত একটি ছবিতে ঘটনাস্থলে একজনকে পড়ে থাকতে দেখা যায়। আহত ওই ব্যক্তির শরীর ঢেকে রাখা ছিল।
এদিকে, পায়ে গুলি লাগা অবস্থায় হামলাকারীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। কতজন হামলার শিকার হয়েছে তা জানানো হয়নি। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে একজন জানায়, টুর্কুর ওই হামলায় কমপক্ষে পাঁচজন আহত হয়েছে। তাদের মধ্যে এক নারী ও তার শিশু রয়েছে।
কেন্ট সভেনসন (৪৪) নামের এক প্রত্যক্ষদর্শী জানান, তিনি এক লোককে সাদা ছুরি নিয়ে দৌড়াতে দেখেন। ওই লোক পথে যাকে পাচ্ছিলেন তাকেই ছুরিকাঘাত করতেই দেখেন। তিনি বলেন, ‘খুব বীভৎস। ঘটনাস্থলের পাশে আমরা একটি চত্বরে বসে ছিলাম। এক নারী চিৎকার করছিলেন আর তার সামনে দাঁড়িয়ে থেকে হামলাকারী অন্যদের ছুরিকাঘাত করছিল।’
স্থানীয় সংবাদমাধ্যম ব্রিটিশ দৈনিক দ্য সান জানায়, হামলাকারীর ছুরিকাঘাতে একজন নিহত হয়েছে। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ