Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক মৌসুমে তিন বিদেশি কোচ ব্রাদার্সে!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

বিদেশি ফুটবল কোচ অন্তর্ভুক্তের হ্যাটট্রিক করেছে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব। এক মৌসুমে তারা তিন বিদেশী কোচকে নিয়োগ দিয়েছে। ঘরোয়া ফুৃটবলে যে ঘটনা আগে কখনো ঘটেনি। এর আগে ব্রাদার্সের মতো অন্য কোন ক্লাব এক মৌসুমে তিন বিদেশী কোচকে নিয়োগ দেয়নি। চলমান বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে ভারতের জুনিয়র সুব্রত ভট্টাচার্য, ইতালির জিয়োভান্নি স্ক্যানুর পর এবার তারা নিয়োগ দিতে যাচ্ছে সাইপ্রাস বংশোদ্ভূত সার্বিয়ান কোচ নিকোলা ভিটোরোভিচকে। তার অধীনেই নাকি এবারের লিগ শেষ করবে ব্রাদার্স। এমন তথ্যই দিয়েছেন দলটির ম্যানেজার আমের খান। ২৭ বছর বয়সী নিকোলা খেলা ছেড়েছেন গত বছর। তিনি সর্বশেষ খেলেন মাষ্টার জারা ইউনাইটেড এফসিতে। ইতোমধ্যেই অর্জন করেছেন উয়েফা ‘বি’ লাইসেন্স। গতকাল রাত সোয়া ৯টায় সাইপ্রাস থেকে ঢাকায় আসেন তিনি। ম্যানেজার আমের খান বলেন, ‘নিকোলাকে আমরা কোচ কাম খেলোয়াড় হিসেবে নিয়োগ দিতে পারি। নিকোলা স্ট্রাইকার। ফুটবল খেলা ছেড়েছেন গত বছর। আমাদের দলে ভালো মানের স্ট্রাইকার নেই। যদি তিনি রাজী থাকেন তাহলে দুই দায়িত্বই পালন করতে পারেন।’
এবারের ঘরোয়া মৌসুম শুরুর আগে গোপীবাগের দলটি এনেছিল ভারতীয় কোচ জুনিয়র সুব্রত ভট্টাচার্যকে। কিন্তু ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের পর এই কোচও বিদায় করে দেয় ক্লাবটি। পরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের জন্য ব্রাদার্স উড়িয়ে আনে ইতালিয়ান কোচ জিয়োভান্নি স্ক্যানুকে। কিন্তু এক মাস যেতে না যেতেই তাকেও বিদায় জানায় তারা। জানা যায়, মায়ের অসুস্থতার কারণে জিয়োভান্নিই চাকরি ছেড়ে দেন। ফলে তৃতীয় কোচ হিসেবে নিকোলা ভিটোরোভিচকেই আনছে ব্রাদার্স এটা প্রায় নিশ্চিত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ