Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এশিয়া কাপ আয়োজন করতে চায় ভারত

| প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আপত্তির কারণে অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি ভারত। আসরটি সরিয়ে নেয়া হয়েছে মালায়েশিয়ায়। এবার ২০১৮ এশিয়া কাপ আয়োজনের দিকে মনোযোগ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
এ বিষয়ে অবশ্য এখনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইর এক কর্মকর্তা ব্যঅপারটা নিশ্চিত করেছেন। পিটিআইকে তিনি বলেন, ‘অ-১৯ এশিয়া কাপ আয়োজনের ব্যপারে তিন মাস আগে আমরা সরকারকে জানিয়েছিলাম এবং কোন সাড়া পাইনি। সুতরাং টুর্নামেন্টটা মালয়েশিয়ায় স্থানান্তর করা হয়েছে। যেহেতু ভারত-পাকিস্তান ছাড়া এশিয়া কাপ হতে পারেনা তাই এখন আমরা আবারো সরকারের অনুমতি চাইব।’ ঐ কর্মকর্তা আরো বলেন,‘ এশিয়া কাপে ভারত-পাকিস্তান লড়াই হচ্ছে একটা উৎসব। সেটা না হলে টুর্নামেন্টের কোন তাৎপর্য থাকেনা। আমাকে বুঝতে হবে এটা ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নয়, এটা আইসিসি ইভেন্টের ন্যায় বহু দলের অংশ গ্রহণের টুর্নামেন্ট।’
সূচী অনুযায়ী আগামী বছর জুন মাসের প্রথম দিকে এশিয়া কাপ হওয়ার কথা থাকলেও তা সরিয়ে বছরের শেষ দিকে চলে যাবে বলে উল্লেখ করেন ঐ বোর্ড কর্মকর্তা। তিনি বলেন,‘জুন মাসে বৃষ্টি একটা বাধা হতে পারে। সুতরাং সম্মত হলে টুর্নামেন্ট সেপ্টেম্বর-অক্টোবরে সরিয়ে নেয়া হতে পারে। খুব শিগগিরই চুড়ান্ত তারিখ ঘোষনা করা হবে।’
দুই দেশের মধ্যে উত্তেজনা থাকলেও বিশ^ ইভেন্টে ভারত-পাকিস্তান একে অপরের বিপক্ষে খেলছে। গত জুনে ইংল্যান্ডে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুইবার মুখোমুখি হয় দল দুটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ