Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

তুফানকে কাশিমপুর কারাগারের হাই সিকিউরিটিজ সেলে প্রেরণ

তদন্তে ডিআইজি প্রিজন বগুড়ায়

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


বগুড়ায় বহুল আলোচিত তরুণী ধর্ষন ও ধর্ষিতা তরুণী ও তার মাকে শারীরীক নির্যাতন করে মাথা নেড়ে করে দেওয়ার ঘটনায় কারারুদ্ধ বহিষ্কৃত শ্রমিক লীগ নেতা তুফান সরকারকে গতকাল শনিবার দুপুরে বগুড়া থেকে গাজীপুরের কাশিমপুর কারাগারের হাই সিকিউরিটিজ সেলে পাঠানো হয়েছে। কারাগারে প্রবেশের পর থেকেই তুফান কারাগারেও রাজকীয় জীবন যাপন করছে মর্মে ইনকিলাব সহ একাধিক পত্র পত্রিকায় খবর প্রকাশের প্রেক্ষিতে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে বগুড়া থেকে কাশিমপুরে পাঠানো হয়। এদিকে এই ঘটনার তদন্তে গতকাল শনিবার রাজশাহীর ডিআইজি প্রিজন আলতাফ হোসেন বগুড়ায় এসেছেন এবং অফিসিয়ালী তদন্তের কাজ শুরু করেছেন।
উল্লেখ্য, সোনালী আকতার নামে সদ্য এসএসসি পাস এক সুন্দরী তরুনীকে ভাল কলেজে কলেজে ভর্তি করানো সহ জীবনে প্রতিষ্ঠা লাভে সব ধরণের সহযোগিতার প্রলোভনে ১৭ জুলাই ধর্ষণ করে তুফান সরকার। এর ১০ দিন পর ধর্ষিতা ওই তরুনী ও তার মাকে তুফানের স্ত্রী আশা সরকার, শাশুড়ি রুমি খাতুন, শ্যালিকা ও পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মারজিয়া হাসান রুমকি তাদের সহযোগিদের দিয়ে ব্যাপক শারীরিক নির্যাতন করে। সেই সাথে নাপিত ডেকে এনে তাদের চুল কেটে মাথা নেড়ে করে এলাকা ছেড়ে যাওয়ার হুমকি দেয়। ঘটনার পরপরই ওই মা ও মেয়ে চিকিৎসার জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হলে খবরটি পুলিশের কানে পৌঁছে যায়। বগুড়া পুলিশ সুপারের নির্দেশে বগুড়া সদর থানার পুলিশ তুফান সরকারকে তিন সহযোগি সহ গ্রেফতার করে। পরে ধর্ষিতা মেয়ের জবানবন্দী গ্রহনের পর এব্যাপারে একটি মামলা দায়ের করে পুলিশ তুফান সরকারের স্ত্রী, শাশুড়ি ও শ্যালিকা সহ ১০ জন তালিকা ভুক্ত আসামীর ৯ জনকে গ্রেফতার করে। ২৮ তারিখে গ্রেফতারেরপর পুলিশ তুফানকে ৩ দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর ৬ আগষ্ট তাকে জেল হাজতে পাঠায়।
অন্যদিকে আদালতের নির্দেশে ধর্ষিতা তরুনী ও তার মা’কে ৭ আগষ্ট রাতে রাজশাহীর সেফ হোম ও ভিকটিম সাপোর্ট পাঠানো হয়। বর্তমানে তারা ওখানেই রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ