Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ঢাকার সাথে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৭, ১০:২৬ এএম

ঢাকা থেকে বঙ্গবন্ধুসেতু হয়ে উত্তর ও দক্ষিণাঞ্চলের সাথে রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। রোববার সকালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পৌলীতে ঝিনাই নদীর উপর রেলসেতুর এপ্রোচ অংশের মাটি সরে যাওয়ায় কর্তৃপক্ষ রেল চলাচল বন্ধ করে দেয়। পানির তীব্রতায় রেল লাইনের মাটি ধসে পড়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। ঘটনাস্থলে নীল সাগর এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়েছে। এছাড়াও বঙ্গবন্ধুসেতুর পশ্চিম স্টেশন, পূর্ব স্টেশন ও জয়দেবপুর স্টেশনে কয়েকটি ট্রেন আটকা পড়ে আছে।
টাঙ্গাইলের ঘারিন্দা রেল স্টেশন মাষ্টার মো. জালাল উদ্দিন জানান, সকাল সাড়ে ৫টার দিকে খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ঝিনাই নদীর উপর অবস্থিত কালিহাতি উপজেলার পৌলী রেল ব্রিজ অতিক্রম করার পর পরই ব্রিজের ৩০ ফিট এলাকা জুড়ে এপ্রোচ অংশ ধসে পরে। বন্যার পানিতে মাটি নরম হয়ে যাওয়ায় এই ঘটনা ঘটেছে। এতে রেল লাইনের নিরাপত্তা জনিত কারণে ঢাকার সাথে উত্তরবঙ্গ ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ঘটনাস্থলে নীলফামারী থেকে ঢাকাগামী নীল সাগর এক্সপ্রেস ট্রেনটি আটকা পরেছে। এছাড়া বঙ্গবন্ধু সেতুর পূর্ব স্টেশনে ঢাকাগামী রংপুর এক্সপ্রেস, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম স্টেশনে দিনাজপুর থেকে ঢাকাগামী একতা এক্সপ্রেস এবং ঢাক থেকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেন জয়দেবপুর রেলস্টেশনে আটকা পড়ে আছে। সেতুর রেললাইন মেরামতের জন্য পাকশী ও ঢাকা থেকে রেলওয়ের প্রকৌশল বিভাগের কর্মীরা রওনা দিয়েছেন বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ