Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭, ০৫ আশ্বিন ১৪২৪, ২৮ যিলহজ ১৪৩৮ হিজরী
শিরোনাম

পাকিস্তানের প্রধানমন্ত্রীকে অপসারণের কথা অ্যাটর্নিকে স্মরণ করিয়ে দিলেন প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৭, ১:০২ পিএম | আপডেট : ২:১৭ পিএম, ২০ আগস্ট, ২০১৭

পাকিস্তান সুপ্রিমকোর্ট কর্তৃক দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে অযোগ্য ঘোষণার কথা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে স্মরণ করিয়ে দিলেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।
রোববার অধস্তন আদালতের বিচারকদের চাকরিবিধি গেজেট আকারে প্রকাশ সংক্রান্ত শুনানিকালে প্রধান বিচারপতি এ কথা স্মরণ করিয়ে দেন।
প্রধান বিচারপতি বলেন, আমরা বিচার বিভাগ ধৈর্য ধরছি, যথেষ্ট ধরছি। আজকে একজন কলামিস্টের লেখা পড়েছি। সেখানে ধৈর্যের কথা বলা আছে।
তিনি বলেন, পাকিস্তানের সুপ্রিমকোর্ট প্রধানমন্ত্রীকে (নওয়াজ শরীফ) ইয়ে (অযোগ্য) করেছেন। সেখানে কিছুই (আলোচনা-সমালোচনা) হয়নি। আমাদের আরও পরিপক্কতা দরকার।
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে উদ্দেশ করে প্রধান বিচারপতি বলেন, মিডিয়াতে অনেক কথা বলছেন। কোর্টে এসে অন্য কথা বলেন। আপনাকে নয়, আপনাদের বলছি- আপনি বলেন কবে কি হবে। আপনারা ঝড় তুলছেন, আমরা কোনো মন্তব্য করেছি?
জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, না; আপনারা করেননি।

 


Show all comments
  • Md. Sharifur Rahman ২০ আগস্ট, ২০১৭, ২:০৪ পিএম says : 1
    Everyone should think for truth rather emotion or bias. Honor or respect are not promotional product. It creates from heart through love. So should not enforce to establish artificial respect or honor. First think yourself then think along with party plz
    Total Reply(0) Reply
  • Miah Muhammad Adel ২০ আগস্ট, ২০১৭, ৫:৩৪ পিএম says : 1
    Chief Justice is right on the point of calling immature to the politicians and their supporters. Had they been mature, they would obey the court's verdict.
    Total Reply(0) Reply
  • Mohammad Hossain ২০ আগস্ট, ২০১৭, ৯:৫১ পিএম says : 0
    The Chief Justice and the verdict from the The Supreme Court is absolutely and d Undoubtedly right. The ruling party is Doing wrong. They can take the lessons even from Pakistan
    Total Reply(0) Reply
  • Mohamed Rahman ২১ আগস্ট, ২০১৭, ২:৫৬ এএম says : 5
    আমি সবিনয়ে মাননীয় প্রধান বিচারপতির নিকট আকু আবেদন করবো যেন কোনো অবস্থাতেই কোন বিষয়ে পাকিস্থানের উদ্রিতি না আনেন। আমি সামান্য ভাবে হোলেও মুক্তিযুদ্ধ্যে জীবন বাজী রেখে বিদেশ থেকে চাকুরি ছেরে দিয়ে অংশ নিয়েছিলাম। সেদিন আমার মত আরো লাখ লোক জাতীর পিতার ৭অই মারচের জালাময়ী বক্ত্রিতায় উদবুদ্ধ্যো হয়ে বিনা অস্ত্রে আত্তাহুতিদিতে প্রস্তুত হয়ে নেমেছিলো মুক্তিযুধ্যে কারন পাকিস্থানের অন্যায় অবিচার আর বাঙ্গালীদের প্রতি অদ্ধ্যুষিত অমানবিক আচরোনের জন্য। আর সেই যুধ্যে দেশ স্বাধিন হল্যেছিলো বলেই আজ জজ সাহেবেরা, বড় বর সরকারি করমচারিরা, উকিল মুক্তার ডাক্তার সাহেবেরা এই সব পদে বসতে পেড়েছেন নইলে হয়ত কেরানি মোহুরি আর বেসরকার শিক্ষা প্রতিস্টহানে চাকুরি করে জাইবন কাটাতেন !!!
    Total Reply(0) Reply
  • Miah Muhammad Adel ২২ আগস্ট, ২০১৭, ১১:৫০ এএম says : 0
    Examples are better than precepts.
    Total Reply(0) Reply
  • Dr. Miah Muhammad Adel ২৪ আগস্ট, ২০১৭, ৪:৪৯ এএম says : 0
    It would be OK to bring an Indian example.
    Total Reply(0) Reply
  • Md Kafil Uddin ২৩ আগস্ট, ২০১৭, ৩:৫২ এএম says : 0
    Bengali politicians are not ideology and perfect in politic. They even not respect in ther chief justice
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।