Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বাংলাদেশের মেয়েদের বড় জয়

প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ। রুমানা আহমেদের চমৎকার বোলিংয়ের পর শারমিন আক্তারের দারুণ ব্যাটিংয়ে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে তারা। গতকাল ব্যাঙ্গালোরের এম চিন্নাস্বামি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ৭৪ রান করে আয়ারল্যান্ড। জবাবে ১২ ওভার ৩ বলে দুই উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।
আয়শা রহমানের (১১) সঙ্গে ২৭ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো সূচনা এনে দেন শারমিন। দ্বিতীয় উইকেটে সানজিদা ইসলামের (১০) সঙ্গে ১৯ রানের আরেকটি জুটি গড়েন তিনি। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে জাহানারা আলমের সঙ্গে ৩৩ রানের জুটিতে দলকে সহজ জয় এনে দেন শারমিন। শেষ পর্যন্ত ৩৬ রানে অপরাজিত থাকেন তিনি। তার ৩৭ বলের ইনিংসটি গড়া ৫টি চারে। ৯ বলে দুটি চার ও একটি ছক্কার সাহায্যে ১৬ রানে অপরাজিত থাকেন জাহানারা।
এর আগে ১৩ রানের মধ্যে চার উইকেট তুলে নিয়ে শুরুতেই আয়ারল্যান্ডকে চাপে ফেলে বাংলাদেশের মেয়েরা। লরা ডিলানি (১৭), অধিনায়ক ইসোবেল জয়েস (১৬) ও কিম গ্র্যাথ (১১) প্রতিরোধ গড়লেও দলকে লড়াইয়ের পুঁজি এনে দিতে পারেননি। ১২ রানে চার উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার রুমানা। একটি করে উইকেট নেন জাহানারা, সালমা খাতুন, লতা মÐল, নাহিদা আক্তার ও খাদিজা তুল কুবরা। আগামী মঙ্গলবার নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

 



 

Show all comments
  • Asma Hamid ১৩ মার্চ, ২০১৬, ১০:০৭ এএম says : 0
    মাসা আল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশের মেয়েদের বড় জয়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ