Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলের পৌলী রেল সেতু মেরামত কাজ এগিয়ে চলছে বিকেল নাগাদ রেল চলাচল স্বাভাবিক হবে

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৭, ৩:৩৬ পিএম

টাঙ্গাইলের পৌলি নদীর উপর রেল সেতুর ধ্বসে যাওয়া ৩০ ফুট অংশ দ্রুত মেরামত কাজ এগিয়ে চলেছে। সোমবার বিকেলের মধ্যে ক্ষতিগ্রস্থ অংশ মেরামত কাজ শেষ হবে জানান রেলওয়ে কর্তৃপক্ষ।

প্রায় ৩শত শ্রমিক অবিরাম একটানা কাজ করে যাচ্ছে। এই কাজে রেলওয়ের পাকশী ও জয়দেবপুর থেকে অভিজ্ঞ প্রকৌশলীরা পুনঃনির্মাণ কাজে অংশ নেয়। পুনঃনির্মাণ করার জন্য স্লিপারসহ অন্যান্য সামগ্রী পাকশী থেকে আনা হয়েছে।

রাজশাহী থেকে সিল্কসিটি ও ঢাকা থেকে ধুমকেতু ট্রেন দুটি ধসে যাওয়া সেতুর দু’পাশ থেকে যাত্রী নিয়ে গন্তব্যস্থলে পৌছে দিচ্ছে।

রেল কর্তৃপক্ষ দুপুর ২টার মধ্যে রেল লাইনের কাজ সম্পন্ন করার কথা বললেও তা শেষ করতে পারেনি।

এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ে, পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মোঃ রমজান আলী জানান, পৌলী রেল সেতুর ক্ষতিগ্রস্থ অংশ দ্রুত মেরামত করা হচ্ছে এবং বিকেলের মধ্যে নির্মাণ সম্পন্ন হবে। এরপর বিকেল থেকে এই রেল সড়কে ট্রেন চলাচল শুরু করবে।

উল্লেখ্য, গত রোববার সকাল সাড়ে ৫টার দিকে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার ঝিনাই নদীর উপর পৌলী রেলসেতুর এপ্রোচ অংশের ৩০ ফুট মাটি ধসে যায়। এর ফলে ঢাকার সাথে বঙ্গবন্ধু রেলসেতু হয়ে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। রোববার দুপুরে রেলমন্ত্রী মুজিবুল হক ঘটনাস্থল পরিদর্শণ করেন ২৪ ঘন্টার মধ্যে রেল যোগাযোগ স্বাভাবিক করার ঘোষণা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ