Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বালিয়াকান্দিতে অসহনীয় লোডশেডিংয়ে শিক্ষার্থীদের ভোগান্তি

| প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

গোয়ালন্দ (রাজবাড়ি) উপজেলা সংবাদদাতা: দিনে কত বার যে বিদ্যুতের লুকোচুরি তার অন্ত নেই। সন্ধ্যার পর থেকেই শুরু হয় লোডশেডিংয়ের ভয়াবহতা। প্রতিদিনের এ ভোগান্তির শিকার হচ্ছে সর্বস্তরের মানুষ। রাজবাড়ির বালিয়াকান্দি উপজেলাতে এ রকম ঘটনা প্রতিদিনের।
কম্পিউটার ব্যবসায়ী মাসুদ রানা, চন্দন কুমার, আরিফ হোসেন জানান, বিদ্যুতের ভেলকিবাজীর কারণে ব্যবসায় চরম ধস দেখা দিয়েছে। দিনের বেলায় ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ থাকে না। সন্ধ্যার পর থেকেই আবার শুরু হয় রাত ১১টা-১২ টা পর্যন্ত। এ অবস্থায় ব্যবসায়ী ছাড়াও শিক্ষার্থী ও কলকারখানার মালিকরা ক্ষতির সম্মুখিন হচ্ছে। একদিকে লোডশেডিং অন্যদিকে বিদ্যুতের বিভিন্ন সমস্যা দেখা দিলেও অভিযোগ জানানোর কোন জায়গা নেই। অভিযোগ করতে হলে যেতে হবে টাকা খরচ করে রাজবাড়ি। বালিয়াকান্দিতে কোন অফিস না থাকার কারণে গ্রাহকরা হাজারো সমস্যার মাঝেও নিরব ভুমিকা পালন করতে হয়। বিদ্যুৎ বিভাগের কোন নিয়োগকৃত লোকের দেখা মেলে না। ভাড়াটিয়া ও পিচ রেট কর্মচারীদের দিয়ে চলে দায়সারা কার্যক্রম। বিদ্যুতের এ লুকোচুরি খেলা ও গ্রাহকরাদের সমস্যা সমাধানে বালিয়াকান্দিতে অফিস স্থাপনের দাবি জানান।
শিক্ষার্থী রতন, আল আমিন, তুলি, সাগরিকা জানায়, প্রতিদিন সন্ধ্যার পর থেকেই বিদ্যুৎ না থাকার কারণে পড়ালেখা করতে চরম দুর্ভোগের শিকার হতে হয়। পড়ালেখা করতে বিঘœ সৃষ্টি হচ্ছে। বিদ্যুৎ মাঝে মাঝে আসলেও কিছুক্ষণ থাকার পর আবার চলে যায়। এতে পড়ালেখা করতে অমনোযোগী করে তুলছে। এ পরিস্থিতি থেকে পরিত্রানের দাবি জানায়।
বালিয়াকান্দি উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও ইসলামপুর স্বাবলম্বী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম জানান, সন্ধ্যার পর অব্যাহত লোডশেডিংয়ে শিক্ষার্থীদের লেখাপড়ার মনোযোগের বিঘœ সৃষ্টি করছে। এর প্রভাব আগামী জেএসসি ও পিএসসি পরীক্ষায় পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। বিদ্যুতের সমস্যা দ্রæত সমাধানের দাবি জানান।
বালিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ও বালিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম জানান, সন্ধ্যার পর থেকে বিদ্যুতের অব্যাহত লোডশেডিংয়ের কারণে শিক্ষার্থীদের পড়ালেখায় চরম বিঘœ সৃষ্টি হচ্ছে। বালিয়াকান্দিতে বিদ্যুতের কোন অফিস না থাকায় অভিযোগ করার সুযোগ নেই। তবে এ অবস্থা থেকে দ্রæত সমাধানের প্রয়োজন।
রাজবাড়ি ওজোপাডিকোর প্রকৌশলী বাপ্পি দাস এ প্রসঙ্গে বলেন, সন্ধ্যা ৬ টা থেকে ১২টা পর্যন্ত ৬ ঘন্টা সময়ের মধ্যে আড়াই থেকে তিন ঘন্টা বিদ্যুতের লোডশেডিং থাকে। চাহিদার তুলনায় যোগান কম থাকায় এ সমস্যার সৃষ্টি হচ্ছে। আশা করছি দ্রæতই এ সমস্যার সমাধান হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ