Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলের পৌলী রেলসেতু মেরামত সমাপ্ত

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৭, ৮:৪৮ পিএম

ঢাকা থেকে উত্তর ও মধ্যাঞ্চলের রেল চলাচল শুরু হয়েছে


টাঙ্গাইলের পৌলি নদীর উপর রেল সেতুর ধ্বসে যাওয়া ৩০ ফুট অংশ মেরামত কাজ সমাপ্ত হয়েছে। সোমবার বিকেল ৫টা ২৫ মিনিটে এই মেরামতকৃত সেতুর উপর দিয়ে রংপুর এক্সপ্রেস পার হওয়ার মধ্যদিয়ে ঢাকা থেকে উত্তর ও মধ্যাঞ্চলের রেল চলাচল শুরু হয়েছে। ৩৮ ঘন্টার পর এই রেলচলাচল শুরু হয়েছে।

প্রায় ৩শত শ্রমিক অবিরাম একটানা সেতু মেরামতের কাজ করেছে। এই কাজে রেলওয়ের পাকশী ও জয়দেবপুর থেকে অভিজ্ঞ প্রকৌশলীরা পুনর্নির্মাণ কাজে অংশ নেয়। পুনর্নির্মাণ করার জন্য স্লিপারসহ অন্যান্য সামগ্রী পাকশী থেকে আনা হয়।

রেল কর্তৃপক্ষ সোমবার দুপুর ২টার মধ্যে রেল লাইনের কাজ সম্পন্ন করার কথা বললেও তা শেষ করতে পারেনি।
এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মোঃ রমজান আলী জানান, পৌলী রেল সেতুর ক্ষতিগ্রস্ত অংশ মেরামত কাজ বিকেলে সমাপ্ত হয়। পরে সেখানে পরীক্ষামূলক ভাবে ট্রেন চালানো হয়। পরে বিকেল ৫টা ২৫ মিনিটে রংপুর এক্সপ্রেস পৌলী রেলসেতু অতিক্রমের মধ্যদিয়ে রেল চলাচল শুরু হয়েছে।

উল্লেখ্য, গত রোববার সকাল সাড়ে ৫টার দিকে টাঙ্গাইলের কালিহাতি উপজেলার ঝিনাই নদীর উপর পৌলী রেলসেতুর এপ্রোচ অংশের ৩০ ফুট মাটি ধসে যায়। এর ফলে ঢাকার সাথে বঙ্গবন্ধু রেলসেতু হয়ে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

গত রোববার দুপুরে রেলমন্ত্রী মুজিবুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন ২৪ ঘন্টার মধ্যে রেল যোগাযোগ স্বাভাবিক করার ঘোষণা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ