Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেইমারের রাজকীয় অভিষেক

| প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পিএসজির হয়ে অভিষেক হয়ে গেছে আরো আগে। গ্যাঁগোঁর বিপক্ষে সেদিন গোল করে ও সতীর্থকে দিয়ে করিয়ে দলকে জিতিয়েছিলেনও। কিন্তু নিজেদের মাঠ না হলে কি অভিষেকটা তেমন জমে! প্যারিসের মাঠ পার্ক দেস প্রিন্সেসে প্রথমবারের মত নেমে তাই নতুনরুপে দেখা দিলেন নেইমার। তার জাদুতেই তুলুজকে ৬-২ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি। দুই গোল করেছেন ব্রাজিলিয়ান তারকা, বাকি চার গোলেও প্রত্যক্ষ ও পরোক্ষ অবদান ছিল ২৫ বছর বয়সী ফরোয়ার্ডের। ক্লাব কর্তৃপক্ষও আরো একবার বুঝল, ২২২ মিলিয়ন ইউরোর বিশাল ট্রান্সফার ফিতে দলে নিয়েও ভুল করেনি তারা।
ম্যাচের শুরুতেই ম্যাক্সগার্দেলের গোলে পিছিয়ে পড়া পিএসজিকে সমতায় ফেরান নেইমারই। এরপর একে একে গোল আদায়ের মাধ্যমে সফরকারী দলটিকে গোলের চাপায় পিষ্ট করেন সতীর্থ এদ্রিয়েন র‌্যাবিয়ট, এডিনসন কাভানি, জাভিয়ার পাস্তরে ও লেইভিন কুরজাওয়া। খেলার মাঝপথে মার্কো ভারাট্টি লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় পিএসজি। এ সময় ৩-২ গোলে পিছিয়ে ছিল তুলুস। লীগে এটি পিএসজির টানা তৃতীয় জয়। তিন ম্যাচে শতভাগ জয় আছে বর্তমান চ্যাম্পিয়ন মোনাকোরও। তবে গোল ব্যবধানের কারণে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানটি নেইমারের পিএসজির দখলেই রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ