Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই আত্মঘাতী গোলে কপাল পুড়ল আরামবাগের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে হতাশা যেন কিছুতেই পিছু ছাড়ছে না আরামবাগ ক্রীড়া সংঘের। লিগে তারা টানা তিন হারের পর আগের ম্যাচে ব্রাদার্সের বিপক্ষে জয় পেয়েছিলো ঠিকই, তবে আবারও হার। এবার আতœঘাতি গোল কাল হয়ে দাঁড়ায় আরামবাগের জন্য। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে প্রথমে এগিয়ে থেকেও দুই আতœঘাতি গোলে হারের গøানি নিয়ে মাঠ ছাড়ে তারা। ম্যাচে শেখ জামাল ৩-১ গোলের জয় পায়।
নাইজেরিয়ান ফরোয়ার্ড বকুলা ওলালেকাউয়ের গোলে আরামবাগ এগিয়ে গেলেও জালাল মিয়া ও শাহরিয়ার বাপ্পীর আতœঘাতি গোলে লিড পায় শেখ জামাল। পরে তাদের পক্ষে তৃতীয় গোলটি করেন গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং। এই জয়ে শেখ জামাল পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়স্থান ধরে রাখলো। সমান ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে আরামবাগের অবস্থান নবমস্থানে।
কাল ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিলো আরামবাগ। যার ফল পায় তারা ১৪ মিনিটে। এসময় প্রতিপক্ষের বক্সে ঢুকে আরামবাগ ফরোয়ার্ড মোঃ জুয়েল ডান পায়ে ক্রস করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড বকুলা ওলালেকাউয়ের উদ্দ্যেশ্যে। ডান পায়ের জোড়ালো গড়ানো শট নেন বকুলা। বলের গতি এতটাই বেশি ছিলো যে জামাল গোলরক্ষক মিতুল হাত দিয়ে বল ধরলেও তা ফস্কে জালে প্রবেশ করে (১-০)। উল্লাসে মাতে আরামবাগ শিবির। তবে ৩৬ মিনিটে উল্লাস বিষাদে রূপ নেয় আরামবাগের। রক্ষণভাগের ভুলে গোল হজম করে তারা। এসময় শেখ জামালের ডিফেন্ডার শ্যামল মিয়া বক্সের কাছে থাকা মমদৌ বাহকে উদ্দেশ্যে করে লম্বা পাস দেন। কিন্তু বল পান আরামবাগের ডিফেন্ডার জালাল মিয়া। লম্বা শটে নিজেদের গোলরক্ষকের কাছে বল দেন তিনি। এগিয়ে এসে ডাইভ দিয়েও বল ধরতে ব্যর্থ হন গোলরক্ষক আক্কাস শেখ। ফলে আরামবাগের আত্মঘাতি গোলে ম্যাচে সমতা আসে (১-১)। প্রথমার্ধের ইনজুরি সময়ে পিছিয়ে পড়ে আরামবাগ। এবারো শেখ জামালকে গোল উপহার দেয় তারা। এবার এনামুলের কর্ণার বক্সে ব্যকহ্যাডে ক্লিয়ার করতে যান আরামবাগ মিডফিল্ডার শাহরিয়ার বাপ্পী। কিন্তু বল গড়িয়ে যায় তাদের জালেই (২-১)। দুই আত্মঘাতি গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় আরামবাগ। বিরতির পর অবশ্য শুরুতেই সুযোগ পায় তারা। ৪৭ মিনিটে জামাল বক্সের মাথায় ফ্রি কিক পায় তারা। কিন্তু ক্যামেরুণের মিডফিল্ডার ইকাঙ্গা জেন জুলেস বারের উপর দিয়ে বল মারেন। ম্যাচের ৬৩ মিনিটে তৃতীয় গোল পায় শেখ জামাল। এসময় বামপ্রান্ত থেকে ক্রস দেন শ্যামল মিয়া। বল ধরে চমৎকার ডান পায়ের কোনকোনি শটে লক্ষ্যভেদ করেন জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং (৩-১)। এরপর শত চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি আরামবাগ। তাই শেষ পর্যন্ত ৩-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে টিম বিজেএমসি ১-০ গোলে হারায় ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে।
আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিকাল ৫টায় দিনের প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন মুখোমুখি হবে মুক্তিযোদ্ধার সংসদ ক্রীড়া চক্রের। সন্ধ্যা সোয়া ৭টায় দ্বিতীয় ম্যাচে মোহামেডানের প্রতিপক্ষ সাইফ স্পোর্টিং ক্লাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ