Inqilab Logo

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ০৮ অগ্রহায়ণ ১৪২৪, ০২ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

ক্লিনিকের ৩ কর্মী আটক

দিনাজপুরে প্রসূতির মৃত্যুকে কেন্দ্র করে মহাসড়ক অবরোধ

| প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : এক প্রসুতির মৃত্যুকে কেন্দ্র করে দিনাজপুরে ২ ঘন্টা মহাসড়ক অবরোধ করেছেন বিক্ষুব্ধ জনতা। আটক করা হয়েছে ক্লিনিকের ৩ কর্মীকে।
দিনাজপুরের বীরগঞ্জ থানার ওসি (তদন্ত) মোঃ মোহছে উল গণি জানান, বীরগঞ্জ পৌর এলাকার সিটি নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারেগত রোববার বিকেলে ভোগনগর ইউনিয়নের ভোলানাথপুর গ্রামের সিদ্দিক হোসেনের স্ত্রী নুরেজা বেগমকে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে আসা হয়। ডাক্তার পরিচয়দানকারী ক্লিনিকের মালিকের স্ত্রী ফাইমা আক্তার রোগীনিকে সিজার করতে হবে বলায় রাতে সিজার করা হয়। অপারেশনের পর প্রসুতি নুরেজার অবস্থার অবনতি হলে গতকাল ভোরে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। মৃত নুরেজার স্বামী সোমবার সকালে স্ত্রীর লাশ নিয়ে উক্ত ক্লিনিকে যাওয়ার পর বিক্ষুব্ধ এলাকাবাসী ভুল চিকিৎসায় প্রসুতি হত্যার বিচার চেয়ে দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত দিনাজপুর-পঞ্চগড় মহাসড়ক অবরোধ করেন।
সড়ক অবরোধের খবর পেয়ে বীরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে উত্তেজিত জনতাকে শান্ত করার চেষ্টা করেন। ইউএনও মোঃ আলম হোসেন যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে এলাকাবাসী অবরোধ তুলে নেন।
ওসি (তদন্ত) জানান, ক্লিনিকের মালিক নুর আলম বাবুর স্ত্রী ফাইমা আক্তার এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের কর্মরত নার্স। তিনি ডাক্তার পরিচয় দিয়ে নুরেজার অপারেশন করেন বলে ক্লিনিকের ম্যানেজার আব্দুস সালাম পুলিশের কাছে স্বীকার করেন। পুলিশ ক্লিনিকের ৩ কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।