Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

জবি ও কবি নজরুলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ভিডিও ধারণের সময় সাংবাদিকের ওপর হামলা

| প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

জবি সংবাদদাতা : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ও সরকারি কবি নজরুল কলেজের শিক্ষার্থীদের মাঝে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার দুপুর দুইটার দিকে বাহাদুর শাহ পার্কের অভ্যন্তরে এই ঘটনা ঘটে। ঘটনার ভিডিও চিত্র ধারন করতে গেলে এনটিভি অনলাইনের সাংবাদিক আশিকুর রহমানকে মারধর করে জবির শিক্ষার্থীরা। এসময় তার মুঠোফন ছিনিয়ে নিয়ে ভেঙ্গে ফেলা হয়েছে বলে জবি ভিসি বরাবর অভিযোগ করেছেন তিনি।
জানা যায়, সরকারি কবি নজরুল কলেজের কয়েকজন শিক্ষার্থী কিছু দিন আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়েল নাট্যকলা বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী সানিমকে পার্কের মধ্যে একা পেয়ে মারধর করে। এই ঘটনার জের ধরে মঙ্গলবার কবি নজরুল কলেজের এক শিক্ষার্থীকে পার্কের মধ্যে পেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৫-২০ জন শিক্ষার্থী মারধর করতে থাকে। এসময় আশিকুর রহমান নামের এনটিভি অনলাইনের সাংবাদিক এই ঘটনার ভিডিও চিত্র তার মুঠোফোনে ধারন করতে থাকেন। বিষয়টি টের পেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কয়েক জন শিক্ষার্থী ওই সাংবাদিকের উপর অতর্কিত হামলা চালায় এবং তাকে মারধর করে তার মুঠোফোনটি ছিনিয়ে নিয়ে ভেঙ্গে ফেলে। ঘটনাটি জানতে পেরে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সাংবাদিকরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই সাংবাদিককে উদ্ধার করে প্রক্টর অফিসে নিয়ে যায়। নির্যাতনের শিকার ওই সাংবাদিক বিশ্ববিদ্যালয় ভিসি বরাবর এক লিখিত অভিযোগে এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও যথাযথ বিচারের দাবি জানিয়েছেন।
এ বিষয়ে জবি প্রক্টর নূর মোহাম্মদ বলেন, ঘটনাটি অনাকাঙ্খিত ভাবে ঘটেছে। ঘটনাটি বিশ্ববিদ্যালয়ের বাইরে হওয়ায় আমাদের সাথে সাথে কোনো পদক্ষেপ নিতে পারিনি। সহকারি প্রক্টর শামসুল কবীরকে ঘটনার তদন্ত করার দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তের রির্পোট পাওয়ার পর পরবর্তী ব্যবস্থ নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ