Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

গোপালগঞ্জে স্কুলছাত্রীকে গণধর্ষণ মামলা না করতে হুমকির অভিযোগ

| প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় ধর্ষণের শিকার হয়েছে সপ্তম শ্রেণির এক স্কুল ছাত্রী। এ ঘটনায় মামলার উদ্যোগ নিলে ধর্ষকদের পরিবারের পক্ষ থেকে ওই স্কুল ছাত্রীর পিতাকে বিভিন্ন ধরণের হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। গত ১৫ আগস্ট মঙ্গলবার সন্ধ্যায় শুয়াগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী শুয়াগ্রাম মন্দির থেকে নাম কীর্তন গান শুনে বাড়ি ফিরছিলো। পথিমধ্যে শুয়াগ্রাম ব্রিজের কাছে একই গ্রামের খোকন বৈদ্যর ছেলে বখাটে অনিক বৈদ্য (১৯), রামগোবিন্দ বৈদ্যর ছেলে দিপংকার বৈদ্য (২৫), নির্মল বৈদ্যর ছেলে রনি বৈদ্য (১৮) ও তারন বৈদ্যর ছেলে শিমুল বৈদ্য (১৯) ওই ছাত্রীকে জোর করে শুয়াগ্রাম ব্রিজের উত্তর পাশের নির্জন স্থানে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে।
এ ঘটনার পর ধর্ষণের শিকার ওই স্কুল ছাত্রীর পিতা মামলা করার পদক্ষেপ নিলে ধর্ষকদের পরিবারের পক্ষ থেকে তাকে নানা ধরণের হুমকি দেয়া হয়। বিষয়টি নিয়ে শুয়াগ্রামের বৈদ্য বাড়ীতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ একাধিকবার সালিশ বৈঠকে বসেন। সালিশ বৈঠক থেকে ওই ছাত্রীর পিতাকে মামলা করতে নিষেধ করা হয় বলে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানিয়েছেন।
ধর্ষণের শিকার ওই স্কুল ছাত্রীর পিতা বলেন, গত সোমবারও (২১ আগস্ট) শুয়াগ্রামের বৈদ্য বাড়ীতে সালিশ বৈঠক হয়। সালিশ বৈঠকে ধর্ষকদের পরিবারের পক্ষ থেকে মামলা না করার জন্য আমাকে নানা ধরণের হুমকি দেয়া হয়েছে।
বখাটে অনিক বৈদ্য পিতা খোকন বৈদ্য শুয়াগ্রামের বৈদ্য বাড়িতে সালিশ বৈঠক বসানোর কথা স্বীকার করে বলেন, সামাজিকভাবে বিষয়টি আমরা মিমংসা করার উদ্যোগ নিয়েছি। সেখানে ওই ছাত্রীর পিতাকে মামলা না করার জন্য অনুরোধ করা হয়েছে মাত্র। কোন হুমকি ধামকি দেয়া হয়নি।
এ ব্যাপারে কোটালীপাড়া থানার সেকেন্ড অফিসার এসআই হাফিজ বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত আমাদের কাছে কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ