Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হবিগঞ্জে হত্যা মামলায় ৮ জনের ফাঁসি যাবজ্জীবন ১১

হবিগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

হবিগঞ্জে চাঞ্চল্যকর টিপু হত্যা মামলায় ৮ জনকে ফাঁসি ও ১১ আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৪ আসামিকে মামলা থেকে খালাস দেয়া হয়েছে। গতকাল বুধবার বিকেল ৩টার দিকে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরুজা পারভিন এ রায় দেন। ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামীরা হলো, মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের আওলিয়াবাদ গ্রামের সুধাংসু সুত্রধর, সুভাষ সুত্রধর, ডাকাত সর্দার আদাঐর ইউনিয়নের রাজনগর গ্রামের এরশাদ আলী, আবজলপুর গ্রামের আব্দুল মালেক মালু, নাসিরনগর উপজেলার হরিপুর গ্রামের মোশাররফ মিয়া, আবুল কালাম, একাধিক ডাকাতির আতাউর রহমান ও আবুল কাসেম।
যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হলো, উপজেলার বহরা ইউনিয়ন ছাত্রলীগের তৎতকালীন সভাপতি নিখোঁজ বকুল খান, এক সময়ে পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী সানু মিয়া, হরমুজ আলী, মোশতাক, জানু মিয়া, জাবেদ আলী, আঃ জহির, আমির হোসেন, দুলাল মিয়া, কালাম মিয়া ও ছায়েদ আলী। খালাস প্রাপ্তরা হলেন, আবু মিয়া, হিমাংশু সুত্রধর (মৃত্যু বরণ করায়), নুরুল গনি ও আঃ মজিদ।
বাদী পক্ষের আইনজিবী ও বিশেষ পিপি এডঃ লুৎফুর রহমান তালুকদার জানান, ২০১১ সালের ৭ জানুয়ারী রাতে মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের গাংগাইল গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ওই গ্রামের মোঃ মহসিন মিয়ার পুত্র রেদোয়ানুল মহসিন টিপুকে তাঁর বসত ঘরে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী হাসিনা আক্তার বেবি বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে মাধবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলাটি সিআইডি দীর্ঘ তদন্ত করে ২০১৩ সালের নভেম্বর মাসের ৩ তারিখে ২৩ জনের বিরুদ্ধে আদালতে চার্জসিট দাখিল করেন। আদালত ৩২ জন সাক্ষির মধ্যে ১৮ সাক্ষির সাক্ষ্য গ্রহণ শেষে বুধবার বিকেল ৩টায় ৫ আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন। রায় প্রদানকালে দন্ডপ্রাপ্ত ৪ জন ও খালাস ১জন ৫ আসামি উপস্থিত থাকলেও বাকি ১৮ জন আসামী পলাতক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ