Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের জয়রথ থামাতে চায় শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

সম্পূর্ণ ভিন্ন দুই মেরুতে দুই দলের ক্রিকেট। একের পর এক জয়ে একদিকে রিতিমত উড়ছে বিরাট কোহলির ভারত। অন্যদিকে একের পর এক হোঁচটে বেহাল অবস্থায় শ্রীলঙ্কা। সফরকারীদের কাছে ইতোমধ্যে টেস্টে লজ্জাজনক হোয়াইটওয়াশের পর ৫ ম্যাচের ওয়ানডে সিরিজও লঙ্কানরা শুরু করে বিশাল ব্যবধানের হার তিয়ে। এই অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে বদ্ধ পরিকর দলটি। আজ বিকেলে পাল্লেকেলেতে অনুষ্ঠিত হতে যাচ্ছে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।
ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে খুব বেশি পরিবর্তন আনেননি কোহলি। একই দৃশ্য এবার শ্রীলঙ্কা সফরেও। ডাম্বুলায় দুই স্পিনার যুবেন্দ্রা চাহাল ও অক্ষর প্যাটেল ধসিয়ে দেন লঙ্কান ব্যাটিং লাইন। সে ক্ষেত্রে পাল্লেকেলের উইকেট অনেক বেশি শুষ্ক না হলে আবারো কুলদীপ যাদবের সঙ্গে মনিষ পান্ডে এবং শারদুল ঠাকুরকে সাইড বেঞ্চেই বসে থাকতে হতে পারে। অবশ্য লঙ্কান বোলারদের ব্যর্থতার বিষয়টি বিবেচনায় এনে ব্যাটিং অর্ডারে কিছুটা পরিবর্তন এনে কেএল রাহুল এবং কেদার যাদবকে দলে সুযোগ দেওয়া হয় কিনা সেটাও দেখার বিষয়।
ওদিকে শ্রীলঙ্কার দল নির্বাচন পদ্ধতি নিয়েও প্রশ্ন উঠেছে। টেস্ট অধিনায়ক এবং দলটির সবচেয়ে আক্রমণাত্মক ব্যাটসম্যান দিনেশ চান্ডিমাল প্রথম ম্যাচে সেরা একাদশে সুযোগ পাননি। ওয়ানডে অধিনায়ক উপুল থারাঙ্গা সাধারণত ওপেনার হিসেবে খেললেও এ ম্যাচে তিনি চান্ডিমালের জায়গায় চার নম্বরে ব্যাটিং করেছেন। বিষয়টি নিয়ে দলের ড্রেসিং রুমেও প্রশ্ন উঠেছে। এজন্য কোচ-অধিনায়ক একে অপরকে দোষারোপ করছেন। চান্ডিমালের বাদ পড়ার বিষয়ে প্রধান কোচ নিক পোথাস নিজেই প্রশ্ন তুলেছেন। দল নির্বাচনে টিম ম্যানেজার গুরুসিনহা এবং প্রধান নির্বাচক সনাত জয়সুরিয়ার প্রভাব নিয়ে প্রশ্ন করলে পোথাস কুটনীতির ভাষায় ‘অনেক সন্যাসী’ বলে জবাব দেন।
টেস্টের ব্যর্থতা মানতে পারলেও ওয়ানডে সিরিজও একতরফা হতে দেখে বিষয়টি মোটেই মেনে নিতে পারছেন না স্বাগতিক সমর্থকরা। ওয়েস্ট ইন্ডিজকে পিছনে ফেলে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করতে এ সিরিজে শ্রীলঙ্কাকে অন্তত দুই ম্যাচে জিততেই হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ