Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে গত ২৩ আগস্ট বিভিন্ন ব্যাংক আর্থিক সহায়তা প্রদান করে

| প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ইসলামী ব্যাংক
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বন্যাদুর্গতদের সাহায্যার্থে ৫ কোটি টাকা প্রদান করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৩ আগস্ট গণভবনে ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ সাহাবুদ্দিনের নিকট থেকে অনুদানের চেক গ্রহণ করেন। এ সময় ব্যাংকের এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মোঃ মাহবুব-উল-আলম উপস্থিত ছিলেন।

উত্তরা ব্যাংক
গত ২৩ আগস্ট বন্যা দুর্গতদের সাহায্যার্থে উত্তরা ব্যাংকের পক্ষ থেকে ভাইস চেয়ারম্যান ইফতেখারুল ইসলাম প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডারে ৩ (তিন) কোটি টাকার চেক প্রদান করেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেক গ্রহণ করেন।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক
বন্যা দূর্গতদের সাহায্যার্থে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩.০০ কোটি টাকার চেক প্রদান করেছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড। বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) এর উদ্যোগে গত ২৩ আগস্ট প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চেক হস্তান্তর করেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল মালেক এবং ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) কাজী ওসমান আলী।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক
মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) স¤প্রতি বন্যার্তদের সাহায্যার্থে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩ কোটি টাকা প্রদান করেছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী, শেখ হাসিনার হাতে এমটিবি’র চেয়ারম্যান, এম. এ. রউফ, জেপি এবং পরিচালক, মোঃ ওয়াকিল উদ্দিন চেক হস্তান্তর করেন।

শাহ্জালাল ইসলামী ব্যাংক
শাহ্জালাল ইসলামী ব্যাংক বন্যা দুর্গতদের সাহায্যার্থে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩ কোটি টাকা সহায়তা প্রদান করেছে। শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এর পরিচালক পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুর রহমান ব্যাংকের পক্ষ থেকে গত ২৩ আগস্ট গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট অনুদানের চেক হস্তান্তর করেন। এ সময়ে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ভাইস-চেয়ারম্যান ও ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আনোয়ার হোসেন খান ও নির্বাহী কমিটির চেয়ারম্যান আক্কাচ উদ্দিন মোল্লা এবং বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস এর চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম মজুমদার উপস্থিত ছিলেন।

যমুনা ব্যাংক
সম্প্রতি যমুনা ব্যাংকের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে বন্যার্তদের সাহায্যার্থে প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে ২ কোটি টাকার চেক হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান¡ নূর মোহাম্মদ ও ব্যাংকের পরিচালনা পর্ষদের নির্বাহী কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আতিকুর রহমান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ