Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই মন্ত্রণালয়ে সচিব বদল ঢাকা-চট্টগ্রামে নতুন বিভাগীয় কমিশনার

| প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার। প্রশাসনে চারজন অতিরিক্ত সচিবের দপ্তর বদল করা হয়েছে। এর মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে নতুন বিভাগীয় কমিশনার নিয়োগ দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব কামাল উদ্দিন আহমেদকে পরিকল্পনা কমিশনের সদস্য করে পরিকল্পনা কমিশনের সদস্য মোস্তফা কামাল উদ্দীনকে জননিরাপত্তা বিভাগের সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে। অন্যদিকে ঢাকা আমদানি ও রপ্তানি নিয়ন্ত্রকের কার্যালয়ের প্রধান নিয়ন্ত্রক আফরোজা খানকে ভারপ্রাপ্ত সচিবের মর্যদায় শ্রম সচিব নিয়োগ দিয়েছে। শ্রম সচিবে দায়িত্বে থাকা মিকাইল শিপারের চাকরির মেয়াদ স¤প্রতি শেষ হওয়ায় তিরি অবসরে গেছেন।
চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীনকে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে। আলাদা আদেশে সরকারি কর্ম কমিশনের অতিরিক্ত সচিব মাহমুদা মিন আরাকে তথ্য মন্ত্রণালয়ে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে এবং শিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব রুহী রহমানকে জননিরাপত্তা বিভাগে বদলি করা হয়েছে। বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য মো. রমজান আলীকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পিইডিপি-৩ প্রকল্পের অতিরিক্ত মহাপরিচালক এবং তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মঞ্জুরুর রহমানকে সরকারি কর্ম কমিশনে বদলি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ