Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

দেশের মানুষ মুক্তির পথ খুঁজছে এরশাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

বর্তমান অবস্থা থেকে দেশের মানুষ মুক্তির পথ খুঁজছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, মানুষ ভাল নেই। মানুষ এ অবস্থা থেকে মুক্তির পথ খুঁজছে। মানুষ শান্তি চাই, পরিবর্তন চাই। গতকাল গুলশানের ইমানুয়েলস কনভেনশন সেন্টারে এক যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এর আগে পরিবার নিয়ে এরশাদ ও রওশন এরশাদের হাতে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টিতে যোগ দেন সরকারি কর্মকর্তা সচিব এম নিয়াজ উদ্দিন মিয়া। এরশাদ বলেন, আমরা তত্ত¡াবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই না। কোনো তত্ত¡াবধায়ক সরকার আমাদের ওপর সুবিচার করেনি। তত্ত¡াবধায়ক নয়, আমরা চাই সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন। গ্রহণযোগ্য নির্বাচন হলে আমরাই ক্ষমতায় যাব।
সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কো চেয়ারম্যান জি এম কাদের, দলের মহাসচিব এবি এম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য মেজর অব. খালেদ আখতার, আজম খান, ভাইস চেয়ারম্যান আব্দুস সাত্তার মিয়া প্রমুখ। এসময় আরো উপস্থিত ছিলেন যোগদানকারীর স্ত্রী নুরজাহান নিয়াজ, দুই মেয়ে নুসরাত জাহান, নাফয়াতুজ সাবরিন, ছেলে ব্যারিস্টার নাজমুল হাসান, জাপা প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খান, হাফিজ উদ্দিন আহমেদ, এমএ কাসেম, এসএম মান্নান, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, নুরুল ইসলাম ওমর এমপি, আব্দুস সাত্তার, বাহাউদ্দিন বাবুল প্রমুখ।
যোগদানকারী নিয়াজ উদ্দিনকে স্বাগত জানিয়ে এরশাদ বলেন, আজকে আমাদের জন্য বিশেষ দিন। পরিবার নিয়ে একজন প্রাক্তন সচিব যোগদান করলেন। তার এই যোগদান জাতীয় পার্টিকে শক্তিশালী করেছে। তাকে স্বাগত জানাই। কিন্তু তিনি কেন এই দলে যোগদান করেছেন, নিশ্চয়ই তার মধ্যেও ভাবনা এসেছে জাতীয় পার্টির ভবিষ্যত আছে। দলের জন্য সামনে সুদিন, এই দল মানুষের কথা বলে, তাই উনি আমাদের দলে যোগদান করেছেন। তিনি বলেন, মানুষ মুক্তির পথ খুঁজছে, মানুষ শান্তি চাই, পরিবর্তন চাই। জাতীয় পার্টিই পারে মানুষকে মুক্তি দিতে। বন্যা পরিস্থিতিসহ দেশের সার্বিক পরিস্থিতির জন্য সরকারের সমালোচনা করেন এরশাদ। নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, দলকে শক্তিশালী করুন, দল শক্তিশালী হলে আমরাই ক্ষমতা যাব। আমরাই মানুষের শান্তি ফিরিয়ে দেব। রওশন এরশাদ যোগদানকারীদের স্বাগত জানিয়ে বলেন, জাতীয় পার্টির শাসনামলের সোনালী ফসল সকল মানুষকে এ দলে আকৃষ্ট করছে। প্রাক্তন সচিবের যোগদান তারই ধারাবাহিকতা। আরো নানান মানুষ আসবে। তাদের সবাইকে নিয়ে দলকে শক্তিশালী করতে হবে। তিনি নেতা-কর্মীদের এরশাদের উন্নয়ন কর্মকান্ড নিয়ে জনগণের কাছে যাওয়ার আহ্বান জানান।
জাপায় যোগদানকারী নিয়াজ উদ্দিন মিয়া বলেন, এরশাদের প্রশাসনিক সংস্কার ও উন্নয়ন কর্মকান্ডের কথা এখনও মানুষ স্মরণ করেন। প্রশাসন ও উন্নয়নকে তিনি জনগণের দো গোড়ায় নিয়ে গেছেন। আর এ কারণে বাংলার মানুষ তাকে পল্লীবন্ধু ডাকেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ

১০ অক্টোবর, ২০১৯
৩১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন