Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

বাঁধ ভাঙনে বঙ্গবন্ধু সেতু ক্ষতিগ্রস্ত হবে না সেতু বিভাগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

যমুনার প্রবল স্রোতে বাঁধ ভাঙলেও এ নদীর উপর বঙ্গবন্ধু সেতু ক্ষতিগ্রস্ত হওয়ার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছে সেতু বিভাগ। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কবির আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেই সঙ্গে সেতু বিভাগ জনসাধারণকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, গত ২২ আগস্ট বন্যার কারণে যমুনা নদীতে আকস্মিকভাবে স্রোতের গতি বেড়ে ঘূর্ণিপাকের সৃষ্টি হয়ে বঙ্গবন্ধু সেতু হতে দুই কি.মি. এবং গাইড বাঁধ হতে ৮০০ মিটার দূরে দক্ষিণে (ভাটিতে) পূর্ব তীরের ২০০ মিটার দৈর্ঘ্যের একটি বাঁধ কিছুটা ভেঙ্গে যায়। তাৎক্ষণিক ব্যবস্থা হিসেবে জিও ব্যাগ ডাম্পিং এর কাজ চলমান রয়েছে। পরবর্তীতে স্থায়ী মেরামতের ব্যবস্থা গ্রহণ করা হবে। এই ভাঙ্গনের ফলে বঙ্গবন্ধু সেতুর ক্ষতিগ্রস্ত হওয়ার কোন সম্ভাবনা নেই। জনসাধারণকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেয়া হলো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ