Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আল আমিনের চিকিৎসায় সাহায্যের আবেদন

| প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক : ঝালকাঠির রাজাপুরের দক্ষিণ আলগী গ্রামের হতদরিদ্র মো. হাবিবুর রহমান শিকদারের ছেলে মেধাবি শিক্ষার্থী মো. আল-আমিন (২২)। তার দুটি কিডনিই নষ্ট হওয়ায় বর্তমানে ঢাকায় কিডনি ফাউন্ডেশন হসপিটাল এন্ড রিসার্চ ইনিষ্টিটিউটের বিছানায় অর্থাভাবে উপযুক্ত চিকিৎসা না করাতে পেরে তার জীবন প্রদীপ নিভে যেতে বসেছে। তার বৃদ্ধ পিতা হাবিবুর রহমান জানান, গ্রাম থেকে কলা, কচু, সাক, মাছ সংগ্রহ করে স্থানীয় বাজারে বিক্রি করে অতি কষ্টে সংসার চালান তিনি। আল-আমিন ৫ ভাই-বোনের মধ্যে বড়। তিনি ২০১৫ সালে (২০১৭-তে অনুষ্ঠিত) সরকারি ব্রজমোহন কলেজ থেকে হিসাব বিজ্ঞান বিভাগে প্রথম শ্রেনিতে উত্তীর্ণ হয়েছে। আল-আমিন টিউশনি করে সংসারে অর্থের যোগান দিত এবং ভাই-বোনের লেখা পড়ার খরচ বহন করতো।
২০১৬ সালে অসুস্থ্য হলে পর্যায়ক্রমে ইসলামী ব্যাংক হাসপাতাল- বরিশাল, ঢাকা ইবনে সিনা হাসপাতাল এবং খুলনা আড়াইশো বেডে চিকিৎসা নেয়ার পরে সেখান থেকে ভারতের মাদরাজ যেতে বলেন চিকিৎসকরা। আল-আমিনের একটি কিডনি সম্পূর্ন নষ্ট হয়ে গেছে এবং অপরটি নষ্ট হতে শুরু করেছে। তাকে মাদরাজ নেয়া প্রয়োজন। কিডনি ফাউন্ডেশন হসপিটাল এন্ড রিসার্চ ইনিষ্টিটিউটের ডাক্তার মো. সাকিব উজ্জামান বলেন, তার শরীরে কিডনি স্থাপন করতে ডোনারের কাছ থেকে কিডনি পেলে টাকার প্রয়োজন পাঁচ লক্ষ এবং ক্রয় করে স্থাপনে টাকার প্রয়োজন ১৪ লক্ষ।
তাই বাধ্য হয়ে মাননীয় স্বাস্থ্য মন্ত্রীসহ সমাজের দানশীল, দয়াবান ব্যক্তি ও প্রতিষ্ঠানের নিকট চিকিৎসার জন্য অর্থ সাহায্যের আবেদন জানিয়েছেন হতদরিদ্র পরিবার।
সাহায্য পাঠানোর ঠিকানা-
মো. আল-আমিনের
ইসলামী ব্যাংক লিঃ
রাজাপুর উপজেলা শাখা, ঝালকাঠি।
চলতি ব্যাংক হিসাব নং-৫৩৬,
মোবাইল- ০১৭৩৯৮১৫৪৫৫ (বিকাশ)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ