Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাজুবাদাম উৎপাদন ও রফতানিকারক অ্যাসোসিয়েশন গঠনের উদ্যোগ

| প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ অর্গানিক প্রোডাক্ট ম্যানুফেকচারার্স এন্ড এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের তত্বাবধানে পার্বত্য চট্টগ্রামে কাজুবাদাম চাষে বেশ সফলতা লাভ করেছেন সংশ্লিষ্ট উদ্যোক্তারা। দেশে বিদেশে ব্যাপক চাহিদা এবং অর্থনৈতিক সম্ভাবনায় এই কৃষিপণ্যের উৎপাদন ও বাণিজ্যিক সম্ভাবনা কাজে লাগাতে ‘ক্যাসু গ্রোয়ার্স, প্রসেসর্স এন্ড এক্সপোটার্স অ্যাসোসিয়েশন(সিজিপিইএ) নামের একটি সংগঠন গড়ে তোলার উদ্যোগ নিয়েছেন সংশ্লিষ্টরা। এ উপলক্ষে আগামী ১০ সেপ্টেম্বর বিকাল ৪টায় চট্টগ্রামের নাসিরাবাদস্থ ২৯৯ বায়েজিদ বোস্তামি রোডে এক বিশেষ সভা আহŸান করা হয়েছে।
কাজুবাদাম উৎপাদক ও শিল্পোদ্যোক্তা মোহাম্মদ হারুনের আহŸানে অনুষ্ঠেয় সভায় সংশ্লিষ্ট খাতের সকল কৃষক, প্রক্রিয়াজাতকারি ও রফতানীকারকগণকে যথা সময়ে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।
এই উদ্যোগ সম্পর্কে যে কোন পরামর্শ বা মতামত আগামী ১৫ দিনের মধ্যে ঢাকাস্থ বাণিজ্য মন্ত্রণালয়ের পরিচালক, বাণিজ্য সংগঠন বিভাগে প্রেরণের অনুরোধ করা হয়েছে। -প্রেস বিজ্ঞপ্তি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ