Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

১৩ ঘণ্টা পর খুলনার সঙ্গে রেল চলাচল আংশিক চালু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১:৩৬ পিএম

দুর্ঘটনার ১৩ ঘণ্টা পর খুলনার সঙ্গে ঢাকা ও উত্তরের ট্রেন চলাচল আংশিক শুরু হয়েছে। আজ শনিবার সকাল আটটার দিকে প্রাথমিক পর্যায়ে ডাউন লাইনে ট্রেন চলছে। আপে বন্ধ রয়েছে।
গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টা ৪৬ মিনিটে খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস কুষ্টিয়ার পোড়াদহ রেলওয়ে জংশনের প্রধান গেইটের সামনে আসার পর ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়। এতে আপ এবং ডাউনের সকল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে খুলনার সঙ্গে উত্তরবঙ্গসহ ঢাকার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

আজ সকালে পোড়াদহ জংশনের স্টেশনমাস্টার শরিফুল ইসলাম জানান, শুক্রবার সন্ধ্যায় সাগরদাঁড়ি এক্সপ্রেসের ইঞ্জিনসহ বগি লাইনচ্যুতর ঘটনায় ঘটে। দুর্ঘটনা কবলিত ট্রেনটিকে উদ্ধারের জন্য রাত ২টার দিকে ঈশ্বরদী থেকে আসে রিলিফ ট্রেন। শনিবার সকাল ৮টার সময় ডাউন লাইন ক্লিয়ার হওয়ায় খুলনার সঙ্গে উত্তরবঙ্গসহ ঢাকার রেল যোগাযোগ আংশিক চালু হয়েছে।
ইতিমধ্যে ডাউল লাইন ক্লিয়ার হওয়ায় ঈশ্বরদী থেকে চিত্রা এক্সপ্রেস ট্রেনটি পোড়াদহ জংশন ক্রস করে খুলনার উদ্দেশে রওনা হয়েছে। তবে ট্রেন চলাচল স্বাভাবিক হতে আরো সময় লাগবে বলেও জানান স্টেশনমাস্টার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ