Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাটহাজারী কলেজে মুনিরীয়া যুব তবলীগের এশায়াত সেমিনার

| প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

গতকাল বাদ যোহর হতে হাটহাজারী কলেজে এশায়াত সেমিনারে বক্তারা বলেছেন, মানবতা ও ধর্মীয় মূল্যবোধের অভাবে বর্তমান সমাজে অপরাধপ্রবণতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মুসলমানেরা বিশ্ব সমাজে আজ চরমভাবে লাঞ্ছিত হচ্ছে। এক্ষেত্রে কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা মানবতা দর্শন এ সংকট উত্তরণের পথ দেখাবে। এ মনীষীর জীবন ও দর্শনে রয়েছে মানবিক ও ধর্মীয় মূল্যবোধে উজ্জীবিত হয়ে আলোকিত মানুষ হওয়ার দিক-নির্দেশনা। এ এশায়াত সেমিনারের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৪৬নং হাটহাজারী কলেজ শাখা।
হাটহাজারী কলেজে এর অধ্যক্ষ মীর কফিল উদ্দিন সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন এর সহ-সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর। সভাপতির বক্তব্যে মীর কফিল উদ্দিন বলেন, শিক্ষার্থীদের উন্নত নৈতিকতা ও মানবতাবোধ সম্পন্ন সুনাগরিক হিসেবে গড়ে তুলতে মুনিরীয়া যুব তবলীগ কমিটির এ ধরনের সচেতনামূলক সেমিনারের আয়োজন বিরাট ভূমিকা পালন করবে। সেমিনারে হাটহাজারী কলেজে শিক্ষক, শিক্ষার্থী ছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।
এতে বক্তব্য রাখেন নাজিরহাট বিশ^বিদ্যালয় কলেজের ভাইস প্রিন্সিপাল অধ্যাপক মুহাম্মদ সাইফুল ইসলাম, গুলতাজ মেমোরিয়াল কলেজের অধ্যাপক মুহাম্মদ অলি আহাদ চৌধুরী, রাউজান বিশ^বিদ্যালয় কলেজের অধ্যাপক তছলিম উদ্দিন, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম এ মাদরাসার মুহাদ্দিস আল্লামা মোহাম্মদ আশেকুর রহমান, ওলামা পরিষদের সহ-এশায়াত সম্পাদ আল্লামা মোহাম্মদ ফোরকান প্রমূখ। মিলাদ ও কিয়াম শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ