Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

আ’লীগ কখনো ষড়যন্ত্র করে ক্ষমতায় আসেনি ড. আবদুর রাজ্জাক

‘ভুল বুঝতে পারায়’ প্রধান বিচারপতিকে হানিফের ধন্যবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক বলেছেন, আওয়ামী লীগ কখনও পর্দার অন্তরালে ষড়যন্ত্র করে ক্ষমতায় আসেনি। আওয়ামী লীগ সব সময় জনগণকে সঙ্গে নিয়ে প্রগতিশীল আন্দোলনের নেতৃত্ব দিয়েছে। জনগণের রায় নিয়ে ক্ষমতায় এসেছে, সরকার গঠন করেছে।
গতকাল শনিবার রাজধানীর ধানমন্ডি বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা সংসদীয় আসন ১০ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. আবদুর রাজ্জাক এসব কথা বলেন। তিনি আরও বলেন, যারা ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছেন তাদের উদ্দেশে বলি, আমরা জনগণকে সঙ্গে নিয়ে ষড়যন্ত্র মোকাবেলা করব। আগামী দিনে জনগণ ও শেখ হাসিনাকে সঙ্গে নিয়ে আবারও ক্ষমতায় আসবো।
ড. আবদুর রাজ্জাক বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে কিছু সুশীলসমাজের ব্যক্তি যারা এদেশের অসাংবিধানিক সরকার চায়, অশুভ পরিবেশ সৃষ্টি করতে চায়, অবৈধ পথে সরকার পরিচালনা করতে চায় তাদের ভেতরে দেখি উৎসাহ উদ্দীপনা। তাদের বলতে চাই আওয়ামী লীগের জনভিত ও গণভিত্তি অনেক শক্তিশালী।
‘ভুল বুঝতে পারায়’ প্রধান বিচারপতিকে হানিফের ধন্যবাদ
‘আমার বক্তব্য মিসকোড করবেন না’ সাংবাদিকদের উদ্দেশ্যে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) এমন বক্তব্যের জন্য তাকে ধন্যবাদ জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। তিনি বলেন, তিনি (প্রধান বিচারপতি) বুঝতে পেরেছেন যে, তার বক্তব্যে সারাদেশের মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্বাধীনতার মিমাংসিত বিষয় নিয়ে তিনি যে কটাক্ষ করেছেন, জাতির পিতাকে নিয়ে যে বিতর্ক সৃষ্টি করেছেন; এটা দেশের মানুষ সহজভাবে নেয়নি। তিনি এটা বুঝতে পেরেছেন বলেই আমি তাকে ধন্যবাদ জানাই। জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ঢাকা-১০ সংসদীয় আসন আয়োজিত আলোচনা সভায় হানিফ ড. কামাল হোসেনকে ইঙ্গিত করে বলেন, অনেক ডক্টরেটধারী বিজ্ঞ আইনজীবীও এই রায় নিয়ে কথা বলছেন। তারা এটাও বলছেন কারো ক্ষমতাই চিরস্থায়ী নয়। হুমকি দিচ্ছেন, নতুন করে স্বপ্ন দেখছেন। ঘোলা পানিতে মাছ শিকার করে কোনো পদে যাওয়া যায় কি না। ভবিষ্যতে কোনো তত্তাধায়ক সরকার গঠন করা যায় কি না- এই স্বপ্ন দেখছেন। এই সব আইনজীবীদের উদ্দেশ্যে তিনি বলেন, বেশি লাফালাফি করে লাভ নেই। আপনারা যার কাঁধে ভর করে স্বপ্ন দেখছেন, তিনি তার ভুল বুঝতে পারছেন।
‘আওয়ামী লীগের নেতারা বিচারের রায় না পড়ে মন্তব্য করেছেন’ বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের এই নেতা বলেন, আপনি পড়েই এ রায়টিকে স্বাগত জানিয়েছেন। যদি সেটাই হয়- তাহলে তো এই পর্যবেক্ষণে আছে, জিয়াউর রহমান অবৈধ ক্ষমতার দখলদার। তা আপনি স্বীকার করে নিয়েছেন? অবৈধ দলের কোনো নেতাকর্মীর কাছে জাতি কোনো নসিয়ত শুনতে চায় না বলেও তিনি মন্তব্য করেন।
হানিফ বলেন, বিএনপি ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ঘোলা পানিতে মাছ শিকার করতে চেয়েছিল। মনে রাখবেন, এটা বিএনপি নয়। এটা আওয়ামী লীগ। এ আওয়ামী লীগ অনেক রক্তচক্ষু উপেক্ষা করে অনেক সামরিক শাসককে টেনেহিচড়ে ক্ষমতা থেকে নামিয়েছে। তাই এই আওয়ামী লীগকে চোখ রাঙিয়ে ভয় দেখিয়ে কোনো লাভ নেই।
আওয়ামী লীগের নেতারা বিচারের রায় না পড়ে মন্তব্য করেছেন’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে হানিফ বলেন, মির্র্জা ফখরুল কী রায় পড়েই স্বাগত জানিয়েছেন। যদি সেটাই হয় তাহলে তো এই পর্যবেক্ষণে আছে, জিয়াউর রহমান অবৈধ ক্ষমতার দখলদার। তাহলে তিনি এটিও স্বীকার করে নিয়েছেন। অবৈধ দলের কোনো নেতাকর্মীর কাছে জাতি কোনো নছিহত শুনতে চায় না।
সভাপতির বক্তব্যে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ড. কামাল হোসেন ও ব্যারিস্টার আমীর-উল ইসলামরা ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ষড়যন্ত্র করছেন। তাদের এই ষড়যন্ত্র সফল হবে না। সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর