Inqilab Logo

ঢাকা, রোববার ১৯ মে ২০১৯, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৩ রমজান ১৪৪০ হিজরী।

নজরুল চেতনায় অসা¤প্রদায়িক দেশ গড়তে হবে -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের চেতনায় সা¤প্রদায়িকতার বিষ বৃক্ষ নির্মূল করে অসা¤প্রদায়িক দেশ গড়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল রবিবার সকাল সাড়ে ৭ টায় জাতীয় কবি কাজী নজরুলের সমাধীতে আওয়ামী লীগের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এই আহ্বান জানান। ওবায়দুল কাদের বলেন, যে অঙ্গীকার নিয়ে আমাদের দেশ স্বাধীন হয়েছিল সেই একই চেতনায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অসা¤প্রদায়িক বাংলাদেশ গড়তে হবে। সা¤প্রদায়িকতার বিষবৃক্ষ নির্মূল করতে কবি কাজী নজরুল ইসলাম চর্চার কোনো বিকল্প নাই। এসময় অসা¤প্রদায়িক বাংলাদেশ গড়তে নজরুল ভক্ত, শুভানুধ্যায়ী ও দেশের বিবেকবান মানুষদের প্রতি আহ্বান জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল প্রমুখ।
এর আগে দলের পক্ষ থেকে কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। পরে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছা সেবক লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন