Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইক্যাপ সফল করায় বাংলাদেশকে অভিনন্দন

প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এইডস বিষয়ক দক্ষিণ এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের ১২তম সম্মেলন আইক্যাপ সফলভাবে আয়োজন করায় বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন ইউএনএইডস এর সিনিয়র উপদেষ্টা এবং মূল্যায়ন কমিটির প্রধান ড. সলিল পানাকাদান। এ সময় তিনি এ সম্মেলন আয়োজনে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের নেতৃত্বের প্রশংসা করেন। গতকাল ঢাকায় সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এর সাথে সাক্ষাৎ করতে এসে এই অভিনন্দন জানান।
২০৩০ সালের মধ্যে এইডস নির্মূলে বাংলাদেশ সবার আগে সফল হবে, এই আশাবাদ ব্যক্ত করে ইউএনএইডস এর সিনিয়র উপদেষ্টা বলেন, এখন পর্যন্ত এইডস মোকাবিলায় বাংলাদেশ সফলভাবে এগিয়ে চলেছে। এইডস এর মতো মহামারীর বিরুদ্ধে কঠিন যুদ্ধের চ্যালেঞ্জে বাংলাদেশের এই সাফল্যকে ধরে রাখতে হলে কর্মসূচির বাস্তবায়নে নজরদারি বাড়াতে হবে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ এইডস প্রাদুর্ভাব এর জন্য অত্যন্ত কম ঝুকিতে থাকলেও এর ভৌগলিক অবস্থান এবং বিভিন্ন দেশে বাংলাদেশি শ্রমিক ও শিক্ষার্থীদের অবাধ যাতায়াত দেশের অভ্যন্তরে নতুনভাবে এইডস বিস্তারে ভূমিকা রাখতে পারে। সরকার এদিকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বর করে কাজ করছে। ২০৩০ সালের মধ্যে এইডস নির্মূলের চ্যালেঞ্জে জয়ী হতে বাংলাদেশকে সহায়তা অব্যাহত রাখার জন্য ইউএনএইডস এর প্রতি আহŸান জানান মন্ত্রী।
সাক্ষাৎকালে আগামী জুনে নিউইয়র্কে অনুষ্ঠেয় বিশ্বের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের অংশগ্রহণে এইডস বিষয়ক সম্মেলনে যোগ দেওয়ার জন্য মোহাম্মদ নাসিমকে অনুরোধ জানান ড. পানাকাদান। এসময় স্বাস্থ্য সচিব সৈয়দ মন্জুরুল ইসলাম, বাংলাদেশে ইউএনএইডস এর ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর ডা. সায়মা খানসহ মন্ত্রণালয়ের ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইক্যাপ সফল করায় বাংলাদেশকে অভিনন্দন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ