Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিলি বন্দরে কমছে পেঁয়াজের দাম

| প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


হিলি বন্দর সংবাদদাতা: হিলি স্থলবন্দরে দিন-দিন পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। দুদেশের বন্যার কারনে আমদানি কমে যাওয়ায় দেশের বাজারে পেঁয়াজের দাম বেড়ে যায়। এদিকে আমদানি বেড়ে ওঠায় ও বন্যা পরিস্থিতির কারনে ক্রেতা সংকট দেখা দেয়ায় হিলি স্থল বন্দরের পাইকারি বাজারে প্রতি কেজিতে পেঁয়াজের দাম কমেছে ১০ থেকে ১৫ টাকা।
হিলি স্থল বন্দরে পেঁয়াজ কিনতে আসা পাইকারি ক্রেতারা জানান, দু’দিন আগে যে পেঁয়াজ প্রতি কেজি ৩৫ থেকে ৩৬ টাকায় কিনেছেন, এখন তা কিনছেন প্রকার ভেদে ২১ থেকে ২৫ টাকায়।
এদিকে বন্দরের পেঁয়াজ আমদানি কারক বাবলু হোনে ও আমজাদ হোসেন বলছেন, ভারতের সর্বশেষ বেঁধে দেয়া সাড়ে ৩শ মার্কিন ডলারে প্রতিটন পেয়াজ আমদানি করতে হচ্ছে তাদের। দেশে বন্যার কারনে রাস্তা খারাপ হওয়ায় সময় লেগে যাচ্ছে বেশী, এতে করে পেঁয়াজ নষ্ট হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন বন্দরের ব্যাবসায়িরা।
হিলি কাস্টমস সুত্রে জানা যায়, গত ২১ আগস্ট থেকে ২৬ আগস্ট পর্যন্ত ৫ দিনে হিলি স্থল বন্দর দিয়ে ১৬৭ ভারতীয় ট্রাকে ৩ হাজার ৩৪০ মেট্রিকটন পেঁয়াজ আমদানি হয়েছে। ঈদ যতো ঘনিয়ে আসছে পিয়াজ আমদানী ততোই বাড়ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ