Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পক্ষে রায় না দিলে ইনকাম ট্যাক্সের ফাইল নিয়ে টানাটানি করা হয় -জয়নুল আবেদীন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

সুপ্রিম েেকার্ট আইনজীবী সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, বিচার বিভাগের ওপর যেভাবে প্রেসার দেয়া হচ্ছে তা অত্যান্ত দুর্ভাগ্যজনক। পক্ষে রায় না দিলে ইনকাম ট্যাক্সর ফাইল নিয়ে টানা-টানি করা হয়। গতকাল সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অ্যাসেসিয়েশনের উত্তর হলে জাতীযতাবাদি আইনজীবী ফোরামের এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন।
জয়নুল আবেদীন বলেন, ষোড়শ সংশোধনীর রায়ে তাদের (সরকারের) বিরুদ্ধে কিছু নেই। তবে কিছু সত্য কথা আছে। এরজন্য তাদের গাত্রদাহ। সত্য কথা বলা যাবে না। সত্য কথা বলা হলে ইনকাম ট্যাক্সের ফাইল নিয়ে টানাটানি শুরু হবে।
তিনি আরে বলেন,কিভাবে এ বিষয়ে (ট্যাক্সের ফাইল নিয়ে টানাটানি)৭১ টিভিতে আলোচনা হল। একটা পত্রিকায় নিউজ আসল। আমি এর নিন্দা জানাই। তিনি আরো বলেন, বিচারপতি হওয়ার আগে ইনকাম ট্যাক্সের ফাইল নিয়ে টানাটানি করবেন। ভবিষ্যতে আর এরকম করবেন না। সরকারের উদ্দেশ্যে জয়নুল আবেদীন বলেন, আপনাদের দিন শেষ। সরে গিয়ে পার্লামেন্ট ভেঙ্গে দিয়ে নির্বাচন দিন। সুপ্রিম কোর্ট আইনজীবী সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন আইনজীবী আবেদ রাজা, মোহাম্মদ আলী, নাসরিন আক্তার, কামরুজ্জামান সেলিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ