Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানবাধিকার লঙ্ঘন থেকে বিরত থাকুন - মিয়ানমারকে ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৭, ১১:০৯ এএম

ইসলামি প্রজাতন্ত্র ইরান মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের ওপর দেশটির সেনাবাহিনীর দমন অভিযানে গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি এই উদ্বেগ প্রকাশ করে মুসলমানদের মানবাধিকার লঙ্ঘন থেকে বিরত থাকতে মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় রাখাইন প্রদেশের বর্তমান অমানবিক ও সহিংস পরিস্থিতির অবসান ঘটানোর জন্যও দেশটির সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। বাহরাম কাসেমি বলেছেন, মিয়ানমারের পশ্চিমাঞ্চলে দেশটির সরকারকে এমন একটি পরিবেশ তৈরি করতে হবে যাতে রোহিঙ্গা মুসলমানরা অন্যান্য জাতিগোষ্ঠীর সঙ্গে শান্তিপূর্ণ সহাবস্থান করতে পারে।

কাসেমি বলেন, ইসলামি প্রজাতন্ত্র ইরান মিয়ানমারের মুসলমানদের অধিকার লঙ্ঘনের চলমান ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে। রোহিঙ্গা মুসলমানদের ওপর সরকারি বাহিনীর দমন অভিযানের ফলে তারা নির্বিচারে মারা পড়ছে এবং দেশ থেকে পালিয়ে যেতে বাধ্য হচ্ছে।



 

Show all comments
  • selina ২৯ আগস্ট, ২০১৭, ১:৪৫ পিএম says : 0
    Needs 57 musllim country unitedly face this massacre needs at the same time financial / military drastic step urgently to save innocent rohinga.
    Total Reply(0) Reply
  • ২৯ আগস্ট, ২০১৭, ১১:২৬ পিএম says : 0
    মুসলিম দেশের নেতারা আল্লাহর দোহাই কিছু কর
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ