Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

দেশের উন্নয়নের জন্য বেশি করে রেমিটেন্স পাঠান -আমিরাতে প্রবাসীদের প্রতি শিক্ষামন্ত্রী

প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : শিক্ষা খাতে ব্যাপক সাফল্যের কথা উল্লেখ করে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষার কোনো বিকল্প নেই। দেশে সকল অভিভাবকও এখন যথেষ্ট সচেতন। তাছাড়া বছরের শুরুতে বিনামূল্যে বইও বিতরণ করছে সরকার। ফলে শতকরা ৯০ ভাগ ছেলে মেয়েই এখন স্কুলমুখী।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে প্রবাসীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের প্রেরিত রেমিট্যান্স ও বিনিয়োগ দেশের উন্নয়নে ব্যাপক সহায়ক ভূমিকা পালন করছে। তাই দেশের উন্নয়নে আরো ব্যাপকভাবে রেমিটেন্স পাঠান এবং বিনিয়োগ করুন।
গত শনিবার রাত সাড়ে ৮টায় দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের উদ্যোগে স্থানীয় রেডিসন বøু হোটেলের, হলরুমে ‘বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা উন্নয়নকল্পে আয়োজিত এক শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির সিআইপির সভাপতিত্বে ও সংগঠনের প্রচার সম্পাদক সাইফুদ্দিন আহমদের উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান, কমার্শিয়াল কাউন্সিলর ড. এ কে এম রফিক আহমদ, ভাইস কনসাল ও কাউন্সিলর ক্রীটি চাকমা, বিজনেস কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল, সহ-সভাপতি রাজা মল্লিক, সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ ও মাহবুবুল আলম মানিকসহ অন্য অতিথিবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরো বলেন, আপনারা পরিবার-পরিজনদের রেখে প্রবাসে কঠোর পরিশ্রম করে অর্থ উপার্জন করছেন। তাই এদেশের আইন-কানুন মেনে চলার পাশাপাশি নিজ দেশের ভাব মর্যাদা উজ্জ্বলে কাজ করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশের উন্নয়নের জন্য বেশি করে রেমিটেন্স পাঠান -আমিরাতে প্রবাসীদের প্রতি শিক্ষামন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ