Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

সাবেক তারকা ফুটবলার আইনুল আর নেই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ঢাকা আবাহনীর মাঠ কাঁপানো সাবেক তারকা ফুটবলার শামসুল ইসলাম মোল্লা (সবাই যাকে শামসু নামে চিনতেন) ২৭ আগস্ট ইন্তেকাল করেন। তার মৃত্যু শোক ভুলতে না ভুলতেই ঠিক একদিন পরেই আবারও শোকাচ্ছন্ন হয়ে ওঠে দেশের ক্রীড়াঙ্গন। ২৮ আগস্ট রাতে ঢাকার জিগাতলাস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য ও মোহামেডানের সাবেক তারকা ডিফেন্ডার আইনুল হক। মরণব্যাধি ক্যান্সার তাকে কেড়ে নিয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৯ বছর। তিনি স্ত্রী ও এক মেয়েসহ অসংখ্য আতœীয়-স্বজন এবং গুণগ্রাহী রেখে যান। মরহুম আইনুলের নামাজে জানাযা গতকাল বাদ যোহর জিগাতলার গাবতলা জামে মসজিদে অনুষ্ঠিত হয়। পরে তার মরদেহ রায়ের বাজারের নতুন কবরস্থানে দাফন করা হয়। এসময় স্বাধীন বাংলা ফুটবল দলের পক্ষে অধিনায়ক জাকারিয়া পিন্টু, সহ-অধিনায়ক প্রতাপ শংকর হাজরা, সাইদুর রহমান প্যাটেল, নওশেরুজ্জামান ও শেখ আশরাফ আলী সহ ফুটবলাঙ্গনের অনেকেই উপস্থিত ছিলেন। মরহুম আইনুল হককে দাফন শেষে জাকারিয়া পিন্টু মিডিয়াকে বলেন,‘স্বাধীন বাংলা ফুটবল দলের প্রতিটি সদস্যই মুক্তিযোদ্ধা। আইনুলও এ দলের সদস্য ছিলো। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, আইনুলের মরদেহ কবরস্থানে আনার পর একজন মুক্তিযোদ্ধা হিসেবে সরকারের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়নি। এ কারণে আমি ক্ষোভ প্রকাশ করে ক্রীড়াবান্ধব এই সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিষয়টির তদন্ত দাবি করছি।’
মরহুম আইনুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন, ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন, আরামবাগ ক্রীড়া সংঘ, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটি, বাংলাদেশ ক্রীড়া লেখন সমিতি ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশন সহ বিভিন্ন ক্রীড়া সংগঠন ও সংগঠকরা। তারা সাবেক এই তারকা ফুটবলারের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশসহ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ