Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের উদ্যোগে গেøাবাল রিসার্চ ব্রিফিং

প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ স¤প্রতি ঢাকার একটি স্থানীয় হোটেলে গেøাবাল রিসার্চ ব্রিফিং আয়োজন করেছে। ব্যাংকের গেøাবাল রিসার্চ টিম থেকে কয়েকজন বিশেষজ্ঞ ও নীতিনির্ধারক এই আয়োজনটি পরিচালনা করেন যা উপস্থিত দর্শকদের দ্বারা প্রশংসিত হয়। অনুষ্ঠানটি উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী। স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সিইও আবরার এ. আনোয়ার স্বাগত বক্তব্যে বলেন, “গেøাবাল রিসার্চ ব্রিফিং আমাদের মূল বিশ্বাসের প্রতিনিধিত্ব করে যেখানে আমরা ক্লায়েন্টদের প্রকৃত ভ্যালু প্রদানে দায়বদ্ধ। এখানে বিশেষজ্ঞদের মতামত শেয়ার করার মধ্যদিয়ে আমরা আশা করি ২০১৬ সালে আমাদের ক্লায়েন্টদের জন্য ঝুঁকি কমানো এবং নতুন সুযোগ থেকে মুনাফা বৃদ্ধির ক্ষেত্রে আমরা আরো ভালভাবে সাহায্য করতে পারবো।”
অনুষ্ঠানটিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের গেøাবাল হেড অব রিসার্চ ডেভ মারে বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতির একটি চিত্র তুলে ধরেন। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের আসিয়ান ইকনোমিক রিসার্চের প্রধান এডওয়ার্ড লী বৈশ্বিক, আসিয়ান অঞ্চল ও দক্ষিণ এশিয়ার অর্থনীতির উপর আলোকপাত করেন। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের অর্থনীতিবিদ সৌরভ আনান্দ বাংলাদেশের অর্থনীতির উপর বিস্তারিত আলোচনা করেন। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের এশিয়া ফরেন এক্সচেঞ্জ স্ট্রাটেজিস্ট দিভিয়া দেভেশ বৈদেশিক মুদ্রার বাজার নিয়ে বক্তব্য রাখেন। রিস্ক ম্যানেজমেন্ট সলুশ্যন নিয়ে আলোচনা করেন স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অব ফিন্যান্সিয়াল মার্কেটস আলমগীর মোরশেদ। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের এনার্জি এনালিস্ট মিস প্রিয়া বালচান্দানি প্যানেল ডিসকাশনে যোগ দিয়ে বিভিন্ন পণ্য, বিশেষত অপরিশোধিত তেল বিষয়ে গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন।
এই আয়োজনে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের আন্তর্জাতিক কর্পোরেট, কমার্শিয়াল ব্যাংকিং এবং ফিন্যান্সিয়াল ইন্সটিটিউশন ক্লায়েন্টদের থেকে ১৫০ জন কর্পোরেট অতিথি উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের উদ্যোগে গেøাবাল রিসার্চ ব্রিফিং
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ