Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালকিনিতে বড় ভাইয়ের জমি দখল চেষ্টার অভিযোগ

প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা

মাদারীপুরের কালকিনি উপজেলার কয়ারিয়া এলাকায় বড় ভাই লাল মিয়া আকন নামের এক মসজিদ ঈমামের বাড়ির জমি দখলের পাঁয়তারা চালিয়ে আসছেন তার সৎ ছোট ভাই আবুল হোসেন আকন। বড় ভাইয়ের জমি দখলের পাঁয়তারার ঘটনায় আবুল হোসেনের বিরুদ্ধে গতকাল রোববার সকালে একটি অভিযোগ পাওয়া গেছে। জমি দখলকে কেন্দ্র করে এলাকায় দুই পক্ষের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এ নিয়ে দফায় দফায় সালিশ-মীমাংসা করে লাল মিয়ার জমি বুঝিয়ে দিতে বললেও কোনো পাত্তা না দিয়ে উল্টো মামলা করার হুমকি দিয়ে আসছে ছোট ভাই আবুল হোসেন আকন। পরিশেষে কোনো উপায় না পেয়ে লাল মিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। জানা গেছে, বড়চর কয়ারিয়া গ্রামের আবদুর রহমান আকনের বড় ছেলে লাল মিয়া আকনের বাড়ির ২৬ শতাংশ পৈতৃক সম্পত্তি জোরপূর্বক দখল করার জন্য লোকজন নিয়ে তার সৎ ছোট ভাই আবুল হোসেন আকন পাঁয়তারা চালিয়ে আসছে। এ সময় তাকে বাধা প্রদান করলে লাল মিয়া আকনের পরিবারসহ হত্যার হুমকি দিয়ে আসছে আবুল হোসেন আকনের লোকজনরা। এ ঘটনায় কালকিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এ ব্যাপারে লাল মিয়া আকন অভিযোগ করে বলেন, আমার ছোট ভাইকে আমি বাড়ি করার জন্য জমি দিয়েছি এবং নগদ টাকা দিয়েছি। কিন্তু আমাকে বাড়ির কোনো জমি দিতে চায় না। আমার জায়গা উল্টো দখলের চেষ্টা চালিয়ে আসছে। অভিযুক্ত আবুল হোসেনের সঙ্গে একাধিকবার মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। এ ব্যাপারে কালকিনি থানার ওসি কৃপা সিন্দু বালা বলেন, আমি আবুল হোসেনকে এ বিষয়টি মীমাংসার জন্য বলেছি। কিন্তু সে কোনো কথা মানছে না।
ধর্ষকের বিচারের দাবিতে মানববন্ধন
কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর এলাকার পূর্ব আলীপুর গ্রামে তৃতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণকারী জব্বার সরদারের ছেলে বখাটে ইউনুস সরদারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে মানববন্ধন করেছে শিশু-কিশোরদের স্বেচ্ছাসেবী সংগঠন পিপলস ফাউন্ডেশন। গত শনিবার সকালে আলীপুর উচ্চ বিদ্যালয় মাঠে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে এবং ধর্ষকের দৃষ্টান্তমূলক বিচার দাবি করে বক্তব্য রাখেন আলীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তালেব হাওলাদার, আলীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল হাসানাত, ইলিয়াস হোসেন তালুকদার, হাসিবুল ইসলাম, আবুল হোসেন, আবদুল্লাহ আল মহসিন, ফাহাদ তালুকদার, তন্ময়, কামাল, জাহিদ প্রমুখ। মানববন্ধনে আলীপুর উচ্চ বিদ্যালয়, আলীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আলীপুর মাদ্রাসার সহস্রাধিক ছাত্রছাত্রী অংশগ্রহণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কালকিনিতে বড় ভাইয়ের জমি দখল চেষ্টার অভিযোগ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ