Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

শারাপোভার বিদায়, শেষ আটে কেভিতোভা

| প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : চমক জাগিয়ে এবারের ইউএস ওপেন শুরু করেছিলেন মারিয়া শারাপোভা। ১৫ মাসের নিষেধাজ্ঞা, এরপর ইনজুরির সাথে লড়াই করে দীর্ঘ দিন পর কোর্টে ফিরেছিলেন তিন নম্বর র‌্যাঙ্কিংধারী সিমোনে হালেপকে হারিয়ে। কিন্তু বেশিদুর যেতে পারলেন না রাশিয়ান টেনিস সুন্দরী। আনাস্তাসিজা সেভাস্তোভার কাছে হেরে কোয়ার্টার ফাইনালের আগেই বিদায় নিলেন ৫ গ্র্যান্ড ¯ø্যামের মালিক। ১৬ নম্বর বাছাই সেভাস্তোভার কাছে ৭-৫, ৪-৬, ২-৬ গেমে হারেন শারাপোভা।
তবে নারী এককে ঠিকই শেষ আট নিশ্চিত করেছেন ভেনাস ইউলিয়ামস ও পেত্রা কেভিতোভা। উইম্বলডন চ্যাম্পিয়ন গার্বিন মুগুরুজাকে ৭-৬ (৭-৩), ৬-৩ গেমে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন ১৩তম বাছাই কেভিতোভা। গত ডিসেম্বরে আততায়ীর ছুরির আঘাতের পর আবারো স্বরুপে ফেরার ইঙ্গিত দিচ্ছেন ২৭ বছর বয়সী চেক। স্প্যানিশ প্রতিপক্ষ কার্লা সুয়ারেজ নাভারোর বিপক্ষে উইলিয়ামস বড় বোনের জয়টি ছিল ৬-৩, ৩-৬, ৬-১ গেমের।
এদিকে ইউএস ওপেনে প্রথমবারের মত মুখোমুখি হওয়া থেকে আর মাত্র দুই জয় দুরে রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। দু’জনই আসরের শেষ ষোল নিশ্চিত করেছেন। প্রথম দুই ম্যাচে জয়ের জন্য ঘাম ঝরাতে হওয়া ফেদেরার পরশু স্প্যানিশ প্রতিপক্ষ ফেলিসিয়ানো লোপজেকে হারান ৬-৩, ৬-৩ ৭-৫ গেমে। একই রাতে আর্জেন্টাইন প্রতিপক্ষ লিওনার্দো মেয়ারকে ৬-৭, ৬-৩, ৬-১, ৬-৪ গেমে হারান এক নম্বর র‌্যাঙ্কিংধারী স্প্যানিশ টেনিস তারকা নাদাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শারাপোভা

১৯ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ