Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

সড়ক দুর্ঘটনা-মীরসরাই ও লক্ষ্মীপুরে দুই পরিবারে ৬ জনসহ বিভিন্ন স্থানে নিহত ১১

প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১১ জনের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে চট্টগ্রামের মীরসরাইয়ে এবং লক্ষ্মীপুরে পৃথক ঘটনায় দুই পরিবারের ৩ জন করে ৬ জন নিহত হয়েছেন।
মীরসরাইয়ে মা ও দুই সন্তান নিহত
মীরসরাই উপজেলা সংবাদদাতা ঃ মীরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় মা, ছেলেসহ একই পরিবারের ৩ জন নিহত হয়েছে। গতকাল সকাল ৭ টার সময় পুরাতন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারইয়ারহাট পৌরসভার তিতার বটতল মানক স্থানে মাছবহনকারী একটি পিকআপ চাপায় সিএনজি অটোরিক্সার যাত্রী মা ও ২ ছেলে ঘটনাস্থলে নিহত হয় এবং আহত হয় বাবা ও মেয়ে। নিহত ও আহতরা একই পরিবারের সদস্য। নিহতরা হলো দিদারুল আলমের স্ত্রী সাহেদা আক্তার (৩৩), ছেলে আব্দুল্লাহ আল সাইমুম (৯), সাইদুল ইসলাম (১০ মাস)। আহতরা হলো দিদারুল ইসলাম (৪০), ইভা আক্তার (৫)। আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। উপজেলার ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইমামপুর গ্রামের আমীর হোসেন ভূঁইয়া বাড়ির বাসিন্দা। তারা বারইয়ারহাট পৌরবাজার থেকে সিএনজি অটোরিক্সা যোগে বাড়ি ফিরছিলেন।
জোরারগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা যায়, রবিবার সকাল ৭ টার সময় পুরাতন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারইয়ারহাট পৌরসভার চিতা বটতল মানক স্থানে মুহুরী প্রজেক্ট থেকে মাছবহনকারী একটি পিকআপ বেপরোয়া গতিতে সিএনজিঅটোরিক্সাকে চাপা দিলে ঘটনাস্থলে সিএনজিঅটোরিক্সা যাত্রী মা ও ২ ছেলে ঘটনাস্থলে নিহত হয় এবং আহত হয় বাবা ও মেয়ে। পুলিশ ঘটনাস্থল থেকে দুর্ঘটনার শিকার সিএনজিঅটোরিক্সা উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং পিকআপটি উদ্ধারের চেষ্টা চলছে। এই দুর্ঘটনায় জোরারগঞ্জ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। নিহতের আতœীয় জামাল উদ্দিন দুখু বলেন, বেপরোয়া গতিতে মাছবহনকারী পিকআপটি কোনকিছু বুঝে উঠার আগে সিএনজিঅটোরিক্সাকে চাপা দিলে মা, ২ ছেলে ঘটনাস্থলে নিহত হয় এবং বাবাও মেয়ে আহত হয়। অকালে ৩ টি প্রাণ ঝরে যাওয়ার জন্য বেপরোয়া গতির পিকআপটি দায়ী। প্রশাসনের কাছে একটি দাবী তারা যেন দ্রুত ঘাতক পিকআপ চালককে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসে। জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মাইনউদ্দিন, দুর্ঘটনার শিকার সিএনজিঅটোরিক্সা ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে এবং পিকআপটি উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।
লক্ষ্মীপুরে একই পরিবারে নিহত ৩
লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা ঃ লক্ষ্মীপুরের রামগতি-লক্ষ্মীপুর সড়কের ভবানীগঞ্জ কলেজ এলাকায় সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে লেগুনার মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের মা,মেয়ে ও এক শিশু সহ তিনজন নিহত হয়। শনিবার ১২ মার্চ বিকেল ৫টায় সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে লেগুনার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে শাহরিয়ার (৮) নামে এক শিশুর মৃত্য হয়। গুরুতর আহত নূরবানু (৫০) ও তার মেয়ে রৌশন-আরা বেগমকে (৩০) উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে রাত ১১টায় কুমিল্লা বিশ্বরোড পৌঁছালে তাদের মৃত্যু হয়।নিহত নূরবানু কমলনগর উপজেলার সাহেবেরহাট ইউনিয়নে মৃত আলী আহাম্মদের স্ত্রী এবং রৌশন-আরা নিহত নূর বানুর ছোট মেয়ে ও একই এলাকার প্রবাসী আজাদের স্ত্রী এবং শাহরিয়ার নূরবানুর বড় মেয়ে মারজাহান বেগমের ছেলে ও স্থানীয় আমরিতোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র। মারজাহান বেগমের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে। এ ঘটনায় আরো ১০ যাত্রী আহত হয়েছে ।
গোবিন্দগঞ্জে ২ জন নিহত
গোবিন্দগঞ্জ উপজেলা সংবাদদাতা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে শ্যামলী পরিবহনের চাপায় ইঞ্জিনচালিত নছিমনে থাকা দুই যাত্রী নিহত হয়েছেন। রংপুর-ঢাকা মহাসড়কের গোবিন্দগঞ্জ উপজেলার কালিতলা মাজার এলাকায় শনিবার রাত সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এসময় নছিমনে থাকা আরও ৩-৪ জন আহত হয়েছে।
বিরলে শিশু নিহত
বিরল উপজেলা সংবাদদাতা ঃ বই নিয়ে বের হয়েও স্কুলে পৌঁছতে পারলোনা শিশু কন্যা আরমিনা (৭)। বেপরোয়া মটর সাইকেলের ধাক্কায় কেড়ে নেয় তার অবুঝ প্রাণ। মুহূর্তে হাতের বই ছিটকে গিয়ে পিচঢালা রাস্তায় পড়ে যায় শিশু আরমিনার নিথর দেহ। সে দিনাজপুর জেলার বিরল উপজেলার সদর ইউপি’র বুনিয়াদপুর গ্রামের আরমান আলীর কন্যা এবং বুনিয়াদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণীর ছাত্রী। গতকাল রোববার সকাল ১০ টার দিকে আরমিনা তার মা-কে বলে হাতে বই নিয়ে স্কুলে যাচ্ছিল। স্থানীয় বুনিয়াদপুর বাজারে রাস্তা পার হবার সময় বিরল অভিমুখে বে-পরোয়া ভাবে আসা উপজেলার ভান্ডারা ইউপি’র খোপড়া গ্রামের আব্দুস সামাদের পুত্র মটর সাইকেল আরোহী মেজবাহুল হক (২২) শিশু কন্যা আরমিনাকে স্বজরে ধাক্কা দেয়। এতে ঐ শিশুর হাতে থাকা বই ছিটকে গিয়ে পাকা রাস্তার উপর পড়ে যায় শিশু টি। বাজারের লোকজন ছুটে এসে ঐ অবস্থায় শিশুটিকে উদ্ধার করে বিরল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করে।
উল্লাপাড়ায় চিকিৎসক নিহত
উল্লাপাড়া উপজেলা সংবাদদাতাঃ সিরাজগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাস চায়ের দোকানে ঢুকে পড়ায় চাপা পড়ে আব্দুল হান্নান (৩০) নামে এক হোমিও চিকিৎসক নিহত হয়েছে। এ ঘটনায় আরো অন্তত ৫জন আহত হয়েছে। রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় মহাসড়কের উল্লাপাড়ার সলঙ্গার পাঁচলিয়া বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুল হান্নান সলঙ্গা থানার পাঁচলিয়া পুর্বপাড়া গ্রামের সোরহাব আলীর ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা-মীরসরাই ও লক্ষ্মীপুরে দুই পরিবারে ৬ জনসহ বিভিন্ন স্থানে নিহত ১১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ