Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুশতাক আহমদ ও মো. আবু হানিফ খান বিডিবিএল এর নতুন পরিচালক

প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার ঃ কর্মসংস্থান ব্যাংকের অবসরপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মুশতাক আহমদ ও রূপালী ব্যাংক লিমিটেডের সাবেক ডিএমডি মো. আবু হানিফ খান বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) এর পরিচালনা পর্ষদের নতুন পরিচালক পদে নিয়োগ পেয়েছেন।
মুশতাক আহমদ এর পূর্বে সোনালী ব্যাংক লিমিটেডের ডিএমডি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭৯ সালে সোনালী ব্যাংকে সিনিয়র অফিসার (প্রবেশনারি) হিসেবে যোগদানের মধ্য দিয়ে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। মুশতাক আহমদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকসহ (সম্মান) ১৯৭৬ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। কুমিল্লা জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণকারী মুশতাক আহমদ ব্যক্তিগত জীবনে এক ছেলে এবং এক কন্যাসন্তানের জনক।
মো. আবু হানিফ খান ১৪ই জুলাই ১৯৮০ সালে বাংলাদেশ কৃষি ব্যাংকে সিনিয়র আফিসার (প্রবেশনারি) হিসেবে যোগদান করে এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকসহ (সম্মান) ১৯৭৯ সালে স্নাতকোত্তর ডিগ্রি পাস করেন। তিনি ১৯৫৫ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুশতাক আহমদ ও মো. আবু হানিফ খান বিডিবিএল এর নতুন পরিচালক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ