Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঠাকুরগাঁওয়ে হাসপাতাল কর্র্তৃপক্ষের অবহেলায় রোগীর ভুল চিকিৎসা

| প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা: ঠাকুরগাঁওয়ে আমাদের হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার নামে একটি বে-সরকারি ক্লিনিক কর্তৃপক্ষের বিরুদ্ধে রোগীকে ভুল চিকিৎসা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ভুল চিকিৎসার কারনে রোগীর অবস্থার অবনতি হলে ও স্বজনরা সদর হাসপাতালের সিভিল সার্জনসহ বেশ কয়েক জায়গায় অভিযোগ করে ক্ষোভ প্রকাশ করেন।
স্বজনদের অভিযোগ, গত ৪ সেপ্টেম্বর তৃষ্ণা রায় নামে এক গর্ভবর্তী মাকে সিজারের জন্য জেলা শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত আমাদের হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। পরে সিজার করা হলে রোগীর রক্তের প্রয়োজন হয়। হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশে রোগীর জন্য জরুরি ৩ ব্যাগ রক্ত প্রয়োজন বলে জানালে পরিবারের লোকজন অনেক কষ্টে রক্ত জোগাড় করে ক্লিনিক কর্তৃপক্ষের কাছে দেন। এরই মধ্যে ২ ব্যাগ রক্ত রোগীকে দেয়া হয়। পরবর্তিতে শুক্রবার সকালে হাসপাতাল কর্তৃপক্ষের সেবিকা ভুল করে অন্য রোগীর রক্ত তৃষ্ণা রায়ের শরীরে দেন। চার ভাগের একভাগ রক্ত শরিরে প্রবেশের পর রোগীর অবস্থা অবনতি হলে তার স্বজনরা খোজ খবর নিয়ে দেখেন অন্য রোগীর রক্ত ওই রোগীর শরিরে দেয়া হয়েছে। এ অবস্থায় রোগীর স্বজনরা উত্তেজিত হয়ে পরলে ক্লিনিক কর্তৃপক্ষ ভুল শিকার করেন। পরে তৃষ্ণা রায়ের স্বামী রাম চরন রায় ও ভাই অন্তর রায়সহ স্বজনরা ঠাকুরগাঁও সদর হাসপাতালের সিভিল সার্জনসহ বেশ কয়েক জায়গায় বিষয়টি নিয়ে অভিযোগ করেন।
আমাদের হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের স্বত্বাধিকারী কামরুজ্জামান বাবু জানান, আমাদের ভুল হয়েছে। অন্যের রক্ত তৃষ্ণা রায় নামে রোগীর শরীরে দেয়া হয়েছে। সে কারনে আমরা তার চিকিৎসার উন্নতির জন্য ব্যবস্থা নিচ্ছি। এ বিষয়ে সিভিল সার্জন ডাঃ মোঃ খয়রুল কবির জানান, আমি বিষয়টি শুনেছি। খোঁজ খবর নিয়ে বিষয়টি প্রমানিত হলে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সিলেটে বিস্ফোরকসহ যুবক আটক
সিলেট অফিস ঃ সিলেটের জৈন্তাপুর থেকে বিস্ফোরকসহ এক যুবককে আটক করেছে র‌্যাব। তার নাম কিবরিয়া আহম্মেদ (২৪)। সেজৈন্তাপুরের নয়াখেল দক্ষিণের ইজাজুল হকের ছেলে। বৃহস্পতিবার বিকেল চারটার দিকে জৈন্তাপুর উপজেলার হরিপুর এলাকার করিসেরপুর ব্রিজ এলাকা থেকে তাকে আটক করা হয়। র‌্যাবের সহকারি পরিচালক (মিডিয়া) এএসপি পিযুষ চন্দ্রা দাস জানান, করিসেরপুর ব্রিজ এলাকায় নাম্বারবিহীন একটি সিএনজি অটোরিকশা আটক করে তল্লাশি করা হয়। এসময় অটোরিকশার পেছনের সিটের নিচে সিম্ফনি লেখা বক্সের ভেতর ৫০ গ্রাম ওজনের তারসহ ৬ পিস ইলেকট্রনিক ডেটোনেটর ও প্রায় পৌণে ১ কেজি ওজনের ৬ পিস হাই এক্সপ্লোসিভ পাওয়ার জেল উদ্ধার করা হয়। তাকে জৈন্তাপুর থানায় হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ