Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরের শক্তি নিয়ে সরকার ক্ষমতায় আছে: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৭, ৪:৩৬ পিএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জনগণের শক্তি নিয়ে নয়, পরের শক্তি নিয়ে এ সরকার ক্ষমতায় আছে।
শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মায়ানমারের রোহিঙ্গাদের ওপর বর্বর নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, যদি জনগণের ভোটে নির্বাচিত জবাবদিহিতামূলক গণতান্ত্রিক সরকার আজ দেশে ক্ষমতায় থাকত তাহলে ব্যাপক উদ্যোগ নিয়ে বিশ্ব সম্প্রদায়কে সাথে নিয়ে মায়ানমারের রোহিঙ্গা মুসলিম নিধন বন্ধের কার্যকর উদ্যোগ নেয়া সম্ভব ছিল।’
সরকারের পররাষ্ট্রনীতির কড়া সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ‘আওয়ামী সরকারের একটা চরিত্র আছে। নিজের দেশের সমালোচকদের তারা রক্তাক্ত করবে, গুম করবে, অপহরণ করবে কিন্তু অন্য কোন দেশ থেকে যদি তাদের উপর আঘাত করে তখন তারা নতজানু। পররাষ্ট্রমন্ত্রী নিশ্চুপ হয়ে বসে আছেন। কোন তৎপরতা নেই। তুরস্ক, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও মালদ্বীপের মত ক্ষুদ্র দেশ মায়ানমারের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করেছে। অথচ আমাদের সরকার প্রধানের কোন বক্তব্য নেই।
সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক ও আমারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনের অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, ড্যাবের মহাসচিব ডা. এ জেডএম জাহিদ প্রমুখ।



 

Show all comments
  • Rezwan kawsar ৯ সেপ্টেম্বর, ২০১৭, ৬:২১ পিএম says : 22
    It's an open secret
    Total Reply(0) Reply
  • S. Anwar ৯ সেপ্টেম্বর, ২০১৭, ৯:০১ পিএম says : 0
    পরতো কেবল পর নয়, তাও আবার বিশ্বাসঘাতক পর।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ