Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কানাডায় গেলেন প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

শারীরিকভাবে অসুস্থ মেয়েকে দেখতে কানাডায় গেলেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। সেখান থেকে তিনি এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের রাষ্ট্রগুলোর প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দিতে জাপানে যাবেন। গত শুক্রবার রাত ১০টা ৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি এয়ারলাইন্স যোগে প্রধান বিচারপতি কানাডার উদ্দেশে রওনা হন বলে সাংবাদিকদের জানিয়েছেন তার একান্ত সচিব জেলা জজ মো. আনিসুর রহমান।
এদিকে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অনুপস্থিতিতে প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন আপিল বিভাগের সিনিয়র বিচারপতি মো.আবদুল ওয়াহ্হাব মিঞা।জানা যায়, ১০ সেপ্টেম্বর ব্যক্তিগত সফরে কানাডা যাওয়ার কথা থাকলেও দুদিন আগেই তিনি ঢাকা ছাড়ছেন। প্রধান বিচারপতি তার অসুস্থ মেয়েকে দেখতে কানাডা যাচ্ছেন। ব্যক্তিগত সফরে সেখানে তিনি এক সপ্তাহ অবস্থান করবেন। এরপর জাপানের প্রধান বিচারপতির আমন্ত্রণে জাপানে যাবেন ১৮ সেপ্টেম্বর। জাপানের রাজধানী টোকিওতে অনুষ্ঠিতব্য এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় এলাকার রাষ্ট্রগুলোর প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দেবেন তিনি। সম্মেলন শেষে ২২ সেপ্টেম্বর দেশে ফিরবেন প্রধান বিচারপতি। জাপানে প্রধান বিচারপতির সফরসঙ্গী হবেন তার সহধর্মিণী সুষমা সিনহা ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মো. জাকির হোসেন।
এদিকে প্রধান বিচারপতির অনুপস্থিতিতে আপিল বিভাগের বিচারপতি মো. আব্দুল ওয়াহ্হাব মিঞা দায়িত্ব পালন করবেন। আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেন। এদিকে ২৭ আগস্ট থেকে সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটি শুরু হয়েছে। যা চলবে আগামী ২ অক্টোবর পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ