Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজউকের অ্যাপার্টমেন্টে ৮৩৭ জনের ফ্ল্যাট নম্বর চূড়ান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাজধানীর উত্তরা ১৮ নম্বর সেক্টরে রাজউকের অ্যাপার্টমেন্ট প্রকল্পে বরাদ্দ গ্রহীতাদের মধ্যে ৮৩৭ জনের নামে ফ্ল্যাট নম্বর নির্ধারণ করা হয়েছে।
গতকাল রোববার রাজউক মিলনায়তনে উন্মুক্ত লটারির মাধ্যমে চার কিস্তি পরিশোধকারী ১ হাজার ৮৩২ জন বরাদ্দ গ্রহীতার মধ্যে ৮৩৭ জনের ফ্ল্যাট নম্বর চূড়ান্ত করা হয়। এ বছরের ডিসেম্বরে সকল ফ্ল্যাট হস্তান্তরের লক্ষ্যে নভেম্বর মাসে আরো একটি লটারি অনুষ্ঠিত হবে।
লটারি অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজউকের চেয়ারম্যান মো. আব্দুর রহমান ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের নাসের এজাজ বিজয়।
প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী বলেন, সবার জন্য আবাসন নিশ্চিত করতে রাজউক ফ্ল্যাট প্রকল্প গ্রহণ করেছে। আগে রাজউক শুধু প্লট উন্নয়ন করতো। ফ্ল্যাট প্রকল্পের আওতায় বর্তমানে উত্তরায় ৬ হাজার ৬৩৬টি ফ্ল্যাটের নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে। আরো ৪ হাজার ৮০০ ফ্ল্যাট নির্মাণ করা হবে। এ ছাড়া ঝিলমিল প্রকল্পে ১৪ হাজার এবং পূর্বাচলে ৭০ হাজার ফ্ল্যাট নির্মাণ করা হবে। পূর্বাচলে ১০০ একর জমির ওপর ১৪২ তলার একটি আইকনিক টাওয়ার নির্মাণ করা হবে। এজন্য আন্তর্জাতিক দরপত্র আহŸান করা হয়েছে।
তিনি বলেন, উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পে পার্ক, উন্মুক্ত স্থান, খেলার মাঠ, সুইমিংপুল, মসজিদ, স্কুল, ডিপার্টমেন্ট স্টোর, কাঁচা বাজারসহ আধুনিক সকল সুযোগ-সুবিধা থাকবে। উত্তরা তৃতীয় পর্বের এলাকায় সাড়ে আট কিলোমিটার দীর্ঘ লেক নির্মাণ করা হয়েছে। এ লেকের পাড় দিয়ে পায়ে হাঁটার পথ নির্মাণ করা হয়েছে। অ্যাপার্টমেন্ট প্রকল্পটিও গড়ে তোলা হয়েছে লেকের পাড়ে।
ফ্ল্যাটের বরাদ্দ গ্রহীতাদের উপস্থিতিতে চার কিস্তি পরিশোধকারী ১ হাজার ৮৩২ জনের মধ্যে থেকে বিশেষ প্রোগ্রামিং-এর মাধ্যমে প্রথমে ৮৩৭ জনকে বাছাই করা হয়। এরপর একই প্রযুক্তিতে বেছে নেওয়া ৮৩৭ জনের মধ্যে ফ্ল্যাটের নম্বর বিতরণ করা হয়। বরাদ্দ গ্রহীতাদের উপস্থিতিতেই ফলাফল তালিকায় রাজউকের চেয়ারম্যানসহ বোর্ডের সদস্যরা স্বাক্ষর করেন। অত্যন্ত স্বচ্ছ প্রক্রিয়ায় এ লটারি সম্পাদন করায় উপস্থিত সবাই ধন্যবাদ জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজউক

৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ