Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইংল্যান্ড মাতাচ্ছেন শান্ত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ হাই-পারফরম্যান্স (এইচপি) দলের ইংল্যান্ড সফরের প্রথম ম্যাচ ভেসে গিয়েছিল বৃষ্টিতে। তবে সেই ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। দ্বিতীয় মচেও সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে জিতিয়েছেন তরুণ এই ভ্যাটসম্যান।
সফরকারী দলের অধিনায়ক শান্তর টানা দ্বিতীয় শতকে ভর করে স্বাগতিকদের গড়া রান পাহাড় টপকে ছয় উইকেটের জয়ের দেখা পায় এইচপি দল। নটিংহাম স্পোর্টস ক্লাব মাঠে সফরের দ্বিতীয় ম্যাচে টস জিতে স্থানীয় দল নটিংহ্যাম্পশায়ারের দ্বিতীয় একাদশ আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে মার্শালের ৯৬ রানের সুবাদে ৬ উইকেটে ২৯৪ রান করে স্থানীয় দলটি। ৪৯ রানের খরচায় সাইফউদ্দিন ৪টি ও এবাদত হোসেন নেন ২টি করে উইকেট।
জবাবে দলীয় ৮৪ রানে শীর্ষ তিন ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তবে চতুর্থ উইকেটে আল-আমিন জুনিয়রকে নিয়ে ১৮৪ রানের জুটিতে জয়ের পথ তৈরী করেন অধিনায়ক শান্ত। আল-আমিন ৯১ বলে ৮৬ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরলেও দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন শান্ত। ১৪৮ বল মোকাবেলায় ৭ চার আর ৪ বিশাল ছক্কায় অপরাজিত ১৪৪ রানের ইনিংস খেলেন তিনি।
নটিংহ্যাম্পশায়ার দ্বিতীয় একাদশ : ৫০ ওভারে ২৯৪/৬ (মার্শাল ৯৬; সাইফউদ্দিন ৪৯/৪)। বিসিবি এইচপি : ৫০ ওভার ২৯৬/৪ (শান্ত ১৪৪*, আল-আমিন ৮৪)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ