Inqilab Logo

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ০৮ অগ্রহায়ণ ১৪২৪, ০২ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

কি আছে মুস্তাফিজের ভাগ্যে!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দিনক্ষণ ঠিক হয়েছে আগেই, আগামী ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ টি-২০ (বিপিএল) পঞ্চম আসরের খেলোয়াড় নিলাম বা প্লেয়ার ড্রাফট। গেলপরশু রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সেটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে রাজধানীর অভিজাত র‌্যাডিসন বøু হোটেলের গ্র্যান্ড বলরুমে। দল গোছানোর জন্য ফ্র্যাঞ্চাইজির মালিকেরা শেষবারের মতো হিসেবনিকেশে বসতে যাচ্ছেন এদিন।
ঢালাওভাবে সাজানোর পর এবারের বিপিএলের প্রস্তুতি একটু আগেই শুরু করে দিয়েছে বিপিএল গভর্নিং বডি ও বিসিবি। তারই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হবে এই প্লেয়ার ড্রাফট। যদিও ইতোমধ্যে বেশ কয়েকজন খেলোয়াড়ের পঞ্চম বিপিএল-ভাগ্য চূড়ান্ত হয়ে গেছে। আইকন ক্রিকেটারসহ বেশিরভাগ ক্রিকেটারকেই দলে ভিড়িয়ে কাজ সহজ করে রেখেছে সবকটি ফ্র্যাঞ্চাইজি।
আগামী ২ নভেম্বর থেকে শুরু হবে বিপিএলের পঞ্চম আসর। নতুন যোগ দেওয়া সিলেট সিক্সার্স সহ এবারের আসরে মোট দল সাতটি। যদিও পাওনা পরিশোধ না করায় এবং শর্ত লঙ্ঘনের অপরাধে এই আসরে অংশ নিতে পারবে না বরিশাল বুলস।
এবারের আসরের জন্য আটজন আইকন ক্রিকেটারের নাম ঘোষণা করেছিল আয়োজক কর্তৃপক্ষ। সেখান থেকে প্রথমবারের মতো আইকন হওয়া মুস্তাফিজুর রহমানকে বেছে নিয়েছিল বরিশাল বুলস। তবে দলটি এবার আসর থেকে বাদ পড়ায় আইকন হওয়া হচ্ছে না মুস্তাফিজের। বাকি সাত আইকন ক্রিকেটার হলেন- রংপুর রাইডার্সের মাশরাফি বিন মর্তুজা, রাজশাহী কিংসের মুশফিকুর রহিম, ঢাকা ডায়নামাইটসের সাকিব আল হাসান, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তামিম ইকবাল, খুলনা টাইটান্সের মাহমুদউল্লাহ রিয়াদ, চিটাগাং ভাইকিংসের সৌম্য সরকার ও সিলেট সিক্সার্সের সাব্বির রহমান।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।