Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ সেপ্টেম্বর ২০১৭, ০৯ আশ্বিন ১৪২৪, ০৩ মুহাররম ১৪৩৮ হিজরী

বাবা হলেন আমির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দীর্ঘ প্রায় ৮ বছর পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে দেশের মাটিতে। বিশ্ব একাদশ ও পাকিস্তানের মধ্যকার ইন্ডিপেন্ডেন্স কাপ টি-২০ সিরিজ দিয়ে বন্ধাত্ব্য ঘুঁচতে চলেছে পাকিস্তানের। সেই ইতিহাসের অংশ হতে পারতেন মোহাম্মদ আমিরও। তবে আরেকটি সু-সংবাদ তাকে ছিটকে দিয়েছে অমন সুযোগ থেকে। প্রথমবারের মতো বাবা হয়েছেন পাকিস্তানের বাঁহাতি ফাস্ট বোলার। গতকাল তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে বল হাতে জ্বলে ওঠার অপেক্ষায় ছিলেন আমির। ঠিক তার কয়েক ঘন্টা আগে তার স্ত্রী নারগিসের কোল জুড়ে আসে ফুটফুটে কন্যা সন্তান। এমন খুশির খবর আমির নিজেই জানিয়েছেন ভক্ত-সমর্থকদের। জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে সন্তানকে কোলে নিয়ে একটি ছবিও সংযুক্ত করেন তিনি। সেই সাথে কন্যা সন্তানের জন্য আল্লাহ্র কাছে সন্তুষ্টি প্রকাশ করে সকলের দোয়া চেয়েছেন তিনি। ফলে খেলা হয়নি সিরিজের প্রথম ম্যাচে। বাকি দুটি টি-২০ অনুষ্ঠিত হবে আজ এবং আগামীপরশু। তিন ম্যাচের এই সিরিজটি পাবে আন্তর্জাতিক মর্যাদা।
পাকিস্তানের বর্তমান জাতীয় দলের অন্যতম সদস্য আমির। তাকে ছাড়া বর্তমান পাকিস্তান দল কল্পনাও করতে পারেন না অনেকে। বিশেষ করে আসন্ন বিশ্ব একাদশ ও পাকিস্তানের মধ্যকার ইন্ডিপেন্ডেন্স কাপ টি-২০ সিরিজে অনেকের চোখে পাকিস্তানের তুরুপের তাস হয়ে ছিলেন মোহাম্মদ আমির। যদিও স্ত্রী সন্তানসম্ভবা ছিলেন বলে কাউন্টি খেলা থেকে বিরতি নিয়ে নিজের দেশে আর যাওয়া হয়নি আমিরের, থেকে যান ইংল্যান্ডেই- স্ত্রীর পাশে। গত বছরের ২০ সেপ্টেম্বর ব্রিটিশ বংশোদ্ভূত এশিয়ান নারী নারগিস খানকে আনুষ্ঠানিকভাবে বিয়ে করেন আমির।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।