Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ সেপ্টেম্বর ২০১৭, ০৯ আশ্বিন ১৪২৪, ০৩ মুহাররম ১৪৩৮ হিজরী

আরও পেছালো ফরাশগঞ্জ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে আরও পেছালো ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। লিগ যতই এগিয়ে যাচ্ছে ততই তারা রেলিগেশনের শঙ্কায় পড়ছে। বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর বিপক্ষে একমাত্র জয়টি থাকলে যথারীতি অষ্টম রাউন্ডে এসে ষষ্ঠ হারের মুখ দেখলো পুরান ঢাকার দলটি। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘ প্রথমে পিছিয়ে পড়েও ২-১ গোলে হারায় ফরাশগঞ্জকে। বিজয়ী দলের পক্ষে স্থানীয় ফরোয়ার্ড মো: জুয়েল ও নাইজেরিয়ান ফরোয়ার্ড বকুলা ওলালেকাউ একটি করে গোল করেন। ফরাশগঞ্জের হয়ে একমাত্র গোলটি করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড চিনেডু ম্যথিও।
প্রিমিয়ার লিগে টিকে থাকতে হলে টানা জয়ের বিকল্প নেই ফরাশগঞ্জের। আর এই জয়ের জন্যই হাহাকার লালকুঠিতে। অবশ্য জয় দরকার আরামবাগেরও। আগের রাউন্ড পর্যন্ত দু’দলই একটি করে জয় ও ড্র’তে সমান ৪ পয়েন্ট করে পেয়ে তালিকার তলানীতে থাকলেও এবার এগিয়ে গেল আরামবাগ। এই জয়ে আট ম্যাচে দুই জয়, এক ড্র ও পাঁচ হারে ৭ পয়েন্ট পেয়ে তালিকার অষ্টমস্থানে উঠে আসলো মতিঝিলের দলটি। সমান ম্যাচে একটি করে জয় ও ড্র এবং ছয় হারে ৪ পয়েন্ট নিয়ে সবার শেষে অবস্থান ফরাশগঞ্জের।
কাল ম্যাচের প্রথমার্ধে আরামবাগ-ফরাশগঞ্জ সমানতালে খেলেছে। দু’দলই বেশ ক’বার সুযোগ পেয়েও তা নষ্ট করেছে। তবে তারপরও প্রথমে গোলের দেখা পায় ফরাশগঞ্জই। গোলশূণ্য অবস্থায় প্রথমার্ধ শেষ হলে দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যায় তারা। ম্যাচের ৬০ মিনিটে দুই ডিফেন্ডারকে কাটিয়ে বাঁমপ্রান্ত দিয়ে সতীর্থর উদ্দেশ্যে বল বাড়িয়ে দেন ফরাশগঞ্জের মিডফিল্ডার শামীম। নাইজেরিয়ান চিনেডু ম্যথিও কোনমতে বল থামিয়ে নিজের আয়ত্বে নিয়ে বক্স লাইন থেকেই সরাসরি ডান পায়ের শটে গোল করে এগিয়ে নেন ফরাশগঞ্জকে (১-০)। কিন্তু তাদের উল্লাস বেশিক্ষণ স্থায়ী হয়নি। ১৪ মিনিট পর সমতায় ফেরে আরামবাগ। ম্যাচের ৭৪ মিনিটে দারুণ একটি ক্রস থেকে বক্সে অনেকটা লাফিয়ে উঠে হেডে লক্ষ্যভেদ করেন আরামবাগের ফরোয়ার্ড মোঃ জুয়েল (১-১)। আর ৮২ মিনিটে দারুণ ভাবে ম্যাচে ফিরে আসে মতিঝিলের দলটি। এবার বলের জোগান দাতা জুয়েল। হেড দিয়ে বল দেন বকুলা ওলালেকানকে। তিনি বল নিয়ে আগুয়ান গোলরক্ষককে পেছনে ফেলে বাঁম পায়ের চমৎকার শটে গোল করে আনন্দে ভাসান আরামবাগ শিবিরকে (২-১)। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হওয়ায় শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে আরামবাগ।
তবে অবৈধভাবে সমর্থকদের নিয়ে মাঠে প্রবেশ করে সমালোচনার মধ্যে পড়েছেন ফরাশগঞ্জের সহ-সভাপতি এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র সারোয়ার হোসেন আলো। ঢাকার মাঠে এর আগেও বিভিন্ন সময়ে অবৈধভাবে অনেকই প্রবেশ করেছেন। যা নিয়ে সমালোচনা হয়েছে কঠোর। তবে কাল আরামবাগ-ফরাশগঞ্জ ম্যাচের প্রথমার্ধের বিরতির ঠিক আগে বেশ কিছু সমর্থক নিয়ে ভিআইপি এক নম্বর গেট দিয়ে সরাসরি মাঠে প্রবেশ করেন আলো। খেলা চলাকালীন সময়ে এভাবে মাঠে প্রবেশ করা নিয়ম বহির্ভূত মানছেন ফরাশগঞ্জের অনেক কর্মকর্তাই। তারা জানান, আলোর মাঠে প্রবেশের ব্যাপারে তারা অবগত ছিলেন না। বিরতির সময় সারোয়ার হোসেন আলো খেলোয়াড়দের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে ফরাশগঞ্জ সমর্থকরা প্রেসবক্সের নীচে অবস্থান নিলে অনেকটা ভীতিকর পরিবেশ বিরাজ করে।
একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব গোলশূণ্য ড্র করেছে নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। এ ড্র’র ফলে আট ম্যাচে ছয় জয় ও দুই ড্র’তে ২০ পয়েন্ট পেয়ে তালিকার দ্বিতীয়স্থান ধরে রাখলো শেখ জামাল। সমান ম্যাচে পাঁচ জয়, দুই ড্র ও এক হারে ১৭ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে ঢাকা আবাহনীকে পেছনে ফেলে তৃতীয়স্থানে উঠে আসলো সাইফ স্পোর্টিং ক্লাব।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।