Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক রায়েই আওয়ামী লীগের চিকুনগুনিয়া হয়ে গেছে গয়েশ্বর চন্দ্র রায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সুপ্রিমকোর্টের এক রায়েই আওয়ামী লীগের চিকুনগুনিয়া হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। গতকাল (মঙ্গলবার) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দশম কারামুক্তি দিবস উপলক্ষে মহিলা দল আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। গয়েশ^র বলেন, আমরা আন্দোলন না করে চুপ করে থাকলেও ২০১৪ সালের মতো একতরফা নির্বাচন করার ক্ষমতা আওয়ামী লীগের নেই। সুপ্রিমকোর্টের এক রায়েই তাদের চিকুনগুনিয়া হয়ে গেছে। এরপরও আরেকটা আদালত আছে জনগণের আদালত। সেই আদালতেই তাদের বিচার হবে। তিনি বলেন, আওয়ামী লীগ থেকে এখন পঁচা-দুর্গন্ধ বেরুচ্ছে। এখন আওয়ামী লীগ দেখলে মানুষ মুখে রুমাল দিয়ে হাঁটে। এ অবস্থায় যদি আমরা ঐক্যবদ্ধ থাকি তাহলে দেশে গণতন্ত্র ফিরবে। ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আরেকটি নির্বাচন করতে পারবে না এই সরকার।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কোথাও আটকে গেছেন মন্তব্য করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, কত কথা বলে রে... আসলে ওবায়দুল কাদের কোথাও আটকে গেছেন। যে কারণে সকালে এক কথা বলেন, আর বিকেলে আরেক কথা বলেন। রাতে পথচারীরা ভয় কাটাতে যেমন জোরে জোরে গান করে, ওবায়দুল কাদেরও এমন করে কথা বলছেন। আসলে তাদের মধ্যে মসনদ হারানোর ভয় ঢুকে গেছে। তাদের নৌকা চরে আটকে গেছে। ইচ্ছা করলেও আর পারাপার হবে না। খালেদা জিয়াকে বড় সংস্কারক উল্লেখ করে তিনি বলেন, ভিশন-২০৩০ এর আলোকে যে সংস্কারের প্রস্তাব খালেদা জিয়া করেছেন তা হচ্ছে আসল সংস্কার। মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় আলোচনাসভায় মহিলা দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ