Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের নিজ দেশে অবশ্যই ফিরে যেতে হবে -স্বাস্থ্যমন্ত্রী নাসিম

| প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মধুপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের চিকিৎসা সেবাসহ সব ধরনের মানবিক সহায়তা দেয়া হবে। মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মানবিক কারণেই আশ্রয় দেয়া হয়েছে। তবে তাদেরকে অবশ্যই মিয়ানমার সরকারকে ফেরত নিতে হবে। তিনি বলেন, রোহিঙ্গাদের ফেরত নিতে বা রোহিঙ্গা সমস্য সমাধাণকল্পে ভারত-চীনসহ সব দেশ বাংলদেশের পাশে থাকবে ইন্শাল্লাহ। রোহিঙ্গাদের নিয়ে সন্ত্রাস বা জঙ্গিবাদের কোন হুমকি বা চাপ অনুভব করছে না বাংলাদেশ। তবে তাদেরকে অবশ্যই কম সময়ের মধ্যে ফেরত নিতে হবে। স্বাস্থ্যমন্ত্রী গতকাল মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের মধুপুর ও ঘাটাইলে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি (এসএসকে) শুভ উদ্বোধন উপলক্ষে মধুপুর অডিটরিয়ামে স্বাস্থ্য বিভাগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, গরীব মানুষের বিনা পয়সায় ৫০ রকম রোগের চিকিৎসা সেবা নিশ্চিত করতেই শেখ হাসিনার সরকার গরীববন্ধব এ কর্মসূচি হাতে নিয়েছে। সরকারের এ কর্মসূচি স্বার্থক করতে হলে চিকিৎসক-নার্সদের গ্রামে থেকে আন্তরিকতার সাথে মায়ের মমতা দিয়ে চিকিৎসা সেবা দিতে হবে। তিনি বলেন, চিকিৎসকরা গ্রামের বাব মায়ের সন্তন হয়েও গ্রামে থাকতে চান না। মন্ত্রী কঠোর হুঁশিয়ারি উচ্চরণ করে বলেন, চিকিৎস্যকদের অব্যশই গ্রামে থেকে গ্রামের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। তা না পারলে তাদের চাকুরী করার অধিকার নেই। সরকার এটা কোন অবস্থাতেই বরদাস্ত করবে না। কারণ আওয়ামী লীগ সরকার জনগণের সেবা করতে এসেছে। শোষণ করতে নয়।
তিনি আরো বলেন, দেশকে এগিয়ে নিতে হলে আওয়ামী লীগকে আরো ২০ বছর সময় দিতে হবে। নাসিম বলেন, শেখ হাসিনার অধিনেই নির্বাচন হবে। অন্য কারো অধীনে এ দেশে আর কোন নির্বাচন হবে না। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচীব আসাদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক খাদ্যমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবঙ্গু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল ইসলাম খান, টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন, পুলিশ সুপার মাহবুব আলম, সিভিল সার্জন ডা. মো. শরিফ হোসেন খান, গ্রীণডেল্টা লাইফ ইনসুর‌্যান্সের কর্ণধার ফারজানা চৌধুরী, মধুপুর উপজেলা চেয়ারম্যান সরোয়ার আলম খান আবু, কালীহাতী উপজেলা চেয়ারম্যান মোজাহারুল ইসলাম ঠান্ডু, ঘাটাইল উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম খান সামু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ